3958

04/19/2024

মটরযান বীমা চালু করা জরুরি: শেখ কবির হোসেন

প্রকাশ: ১ মার্চ ২০২২

নিজস্ব প্রতিবেদক: মটরযান বীমা চালু করা জরুরি বলে মন্তব্য করেছেন বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। তিনি বলেন, কোন দেশের রাস্তায় বীমা ছাড়া গাড়ি চলে বলে আমার জানা নেই।

আজ মঙ্গলবার (১‌ মার্চ) সকাল ১০ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজনে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত রয়েছেন।

শেখ কবির হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি বলেছেন এটা কোন বীমা নয়। মটর বীমা না থাকায় মানুষ বীমা থেকে দূরে চলে যাচ্ছে। মটর বীমা বাধ্যতামূলক না থাকায় এখন কোন মোটর মালিক বীমা করছে না।

তিনি আরো বলেন, মার্চ মাসকে বীমা সেবা মাস ঘোষণা করেছে বিআইএ। এতে করে মানুষের দোরগোরায় সেবা পৌঁছাবে। অনেক কোম্পানি এখন সাত দিনের মধ্যে দাবি পরিশোধ করছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন। 

এছাড়াও আইডিআরএ’র সদস্যবৃন্দ, বীমা প্রতিষ্ঠানসমূহের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক/মুখ্য নির্বাহী কর্মকর্তাগণ এবং বীমা জরীপকারী প্রতিষ্ঠানসমূহের উর্ধ্বতন কর্মকর্তারা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা দিবসের অনুষ্ঠানে।