3970

04/25/2024

দেশে বীমার চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে: অর্থমন্ত্রী

প্রকাশ: ১ মার্চ ২০২২

নিজস্ব প্রতিবেদক: দেশে বীমার চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার (১‌ মার্চ) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, ১৯৬০ সালে আজকের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন আলফা ইন্স্যুরেন্সে এই অঞ্চলের প্রধান হিসেবে চাকরিতে যোগদান করেন। বর্তমান সরকার দায়িত্ব পালন নেয়ার পর ২০০৯ সালে থেকে ২০২২ সাল পর্যন্ত এইসময় জীবন বীমা খাতে বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি পেয়েছে তিনগুণের বেশি এবং সাধারণ বীমা খাতের চারগুণ।

তিনি আরো বলেন, বর্তমানে আমাদের বীমা খাতে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৬০ হাজার কোটি টাকা। তবে এ খাতে আমাদের আরো অনেক কাজ করার সুযোগ রয়েছে। যেমন- কৃষি বীমা, স্বাস্থ্য বীমা, শিক্ষা বীমা, ভবন বীমা, রেল যাত্রীদের বীমা ইত্যাদি বীমা সম্প্রসারণ করার মাধ্যমে নতুন নতুন বীমা চালু করা যায়।

প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের সাফল্যের ঝুড়িতে একের পর এক যুক্ত হচ্ছে দেশের সব অসাধারণ অর্জন। মাননীয় প্রধানমন্ত্রী বর্তমান প্রজন্মের কিংবদন্তি এবং আধুনিক বাংলাদেশের রূপকার। আপনার দেশপ্রেম ও দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা ও দায়বদ্ধতায় ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।