3994

03/28/2024

বীমা খাতে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে: আইডিআরএ’র নির্বাহী পরিচালক

প্রকাশ: ৯ মার্চ ২০২২

সংবাদ বিজ্ঞপ্তি: দেশের বীমা খাতে প্রযুক্তির ব্যবহার আরো বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র নির্বাহী পরিচালক (যুগ্ম-সচিব) মো. হারুন-অর-রশিদ। তিনি বলেন, বীমা খাতে প্রযুক্তির ব্যবহারে যেমন ব্যবসা সংগ্রহ খরচ কমে আসবে তেমনি এ খাতের স্বচ্ছতাও বাড়বে।

ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ব্যবসা উন্নয়ন ও পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মঙ্গলবার (৮ মার্চ) রাজধানীর আইডিইবি ভবনে এ সম্মেলন আয়োজন করা হয়। ট্রাস্ট ইসলামী লাইফের সকল শাখা অফিসের ব্যবস্থাপক ও উর্ধ্বতন উন্নয়ন কর্মকর্তা সহ প্রায় আড়ইশ’ বীমা কর্মী এতে অংশ নেন।  

কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মোহাম্মদ গিয়াস উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র পরিচালক (উপ-সচিব) মো. শাহ আলম। এ ছাড়াও কোম্পানি সিনিয়র ডিএমডি মো. মিজানুর রহমান, এ কে এম পারভেজ সাজ্জাদ, মো. জাকির হোসেন সম্মেলনে উপস্থিত ছিলেন।

ট্রাস্ট ইসলামী লাইফ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মো. হারুন-অর-রশিদ বলেন, কোম্পানির এই উন্নতি তড়ান্বিত করতে আধুনিক প্রযুক্তির ব্যবহার জোরদার করতে হবে। আগামী তিন বছরের মধ্যে কোম্পানির ব্যবসা শত কোটির ঘরে নিয়ে যেতে কর্মীদের আন্তরিকতার সাথে সঠিক তথ্য দিয়ে বীমা বিক্রির আহবান জানান।

কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেন, ট্রাস্ট ইসলামী লাইফ চলতি মার্চ মাসকে রিক্রুটিং মাস হিসেবে ঘোষণা করেছে। এ ছাড়াও কোম্পানির ব্যবসা বাড়াতে এখন থেকে প্রতি সপ্তাহে ব্যবসা ক্লোজিং করবে ট্রাস্ট ইসলামী লাইফ। এই উদ্যোগের অংশ হিসেবে ইনচার্জদের জন্য ব্যবসায়িক ক্যালেন্ডার প্রস্তুত করা হয়েছে।