4003

03/29/2024

বঙ্গবন্ধুর জন্মদিনে বর্ণাঢ্য আয়োজন বীমা খাতে

প্রকাশ: ১৭ মার্চ ২০২২

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনের উদ্যোগ নিয়েছে দেশের লাইফ ও নন-লাইফ বীমা খাত।

দিবসটি উপলক্ষ্যে বর্ণিল সাজে সেজেছে বীমা কোম্পানিগুলোর অফিস ও নিয়ন্ত্রক সংস্থার কার্যালয়। অবিসংবাদিত এই নেতাকে নিয়ে আয়োজন করা হয়েছে আলোচনা সভা।

তথ্য মতে, ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আগামীকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবেও উদযাপন করা হয়।

এ বছর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হবে। এর আগে বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে শুরু হয় মুজিববর্ষ। যা এ বছরের ৩১ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা আয়োজন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । আগামীকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা ৪টায় অনলাইন মাধ্যম জুম প্লাটফর্মে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের সভাপতিত্বে আয়োজিত এ আলোচনা সভায় কর্তৃপক্ষের সকল সদস্য, নির্বাহী পরিচালক, পরিচালক ও কর্মকর্তাদের যথাসময়ে অংশ নেয়ার অনুরোধ জানানো হয়েছে। 

কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মোহাম্মদ শফিউদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি আজ বুধবার সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে। দিবসটি উপলক্ষ্যে অন্যান্য বীমা কোম্পানিতেও আলোচনা সভা আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।