4008

04/19/2024

তামাদি পলিসি পুনর্বহালে বিশেষ সুবিধা ডেল্টা লাইফে

প্রকাশ: ২১ মার্চ ২০২২

নিজস্ব প্রতিবেদক: একক ও গণ-গ্রামীণ বীমার তামাদি পলিসি পুনর্বহাল করার ক্ষেত্রে বিশেষ সুবিধা দিচ্ছে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ভালো স্বাস্থ্যের ঘোষণাসহ বকেয়া প্রিমিয়াম জমা দিয়ে আগামী ৩১ মার্চ ২০২২ পর্যন্ত গ্রাহকরা এ সুযোগ গ্রহণ করতে পারবেন।

কোম্পানিটির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিওও মঞ্জুরে মাওলা জানান, একক ও গণ গ্রামীণ বীমার সংগঠন কর্মকর্তাদের অনুরোধের প্রেক্ষিতে গত ১৬ মার্চ ২০২২ থেকে এই বিশেষ সুবিধা দেয়া হচ্ছে। একইসঙ্গে নবায়ন সংগ্রহে এফএ’দের জন্য আর্থিক প্রণোদনার ঘোষণাও দেয়া হয়েছে।

ডেল্টা লাইফের এ সংক্রান্ত গত ১৫ মার্চের অফিস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একক ও গণ-গ্রামীণ বীমার যে সমস্ত পলিসি ৫ বছর পর্যন্ত অনিয়মিত বা তামাদি অবস্থায় রয়েছে, এসব পলিসি নবায়নের ক্ষেত্রে সকল প্রিমিয়াম জমা করা হলে কেবলমাত্র ভালো স্বাস্থ্যের ঘোষণাপত্র (ডিজিএইচ) প্রাপ্তি সাপেক্ষে ও কোভিড-১৯ এর প্রশ্নমালা পূরণ সাপেক্ষে কোন প্রকার বিলম্ব মাশুল ছাড়া নবায়ন করা যাবে।

এ ছাড়াও কোম্পানির একক ও গণ-গ্রামীণ বীমার যে সমন্ত বীমাগ্রাহকের পলিসি ১ বছরের মধ্যে মেয়াদপূর্তি হবে, তাদের পলিসিসমূহের নবায়নের ক্ষেত্রে সকল প্রিমিয়াম জমা করা হলে কেবলমাত্র ভালো স্বাস্থ্যের ঘোষণাপত্র (ডিজিএইচ) প্রাপ্তি ও কোভিড-১৯ এর প্রশ্নমালা পূরণ সাপেক্ষে ৩০% বিলম্ব মাশুল গ্রহণ সাপেক্ষে নবায়ন করা যাবে।

এফএ’দের আর্থিক প্রণোদনার বিষয়ে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সমন্ত ফিন্যানসিয়াল এসোসিয়েট ১৬ মার্চ থেকে ৩১ মার্চ, ২০২২ এর মধ্যে ন্যুনতম ৫০ হাজার টাকার নবায়ন প্রিমিয়াম জমা করবেন তাদের প্রত্যেককে অর্জিত নবায়ন প্রিমিয়ামের ওপর ১% হারে আর্থিক প্রণোদনা প্রদান করা হবে।