4011

03/29/2024

বীমা দিবসের রচনা প্রতিযোগিতায় বিজয়ী যারা

প্রকাশ: ২২ মার্চ ২০২২

নিজস্ব প্রতিবেদক: জাতীয় বীমা দিবস ২০২২ উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করে সরকার। পৃথক দুটি শিরোনামে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে দু’টি বিভাগে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের নাম প্রকাশ করা হয়েছে। সোমবার (২১ মার্চ) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিজস্ব ওয়েবসাইট এই ফলাফল প্রকাশ করে।

ক- গ্রুপ (বিদ্যালয়/ মহাবিদ্যালয় ও সমমান) এর বিষয় নির্ধারণ করা হয়েছিল ‘বীমা কি ও কেন’ এবং খ- গ্রুপ (বিশ্ববিদ্যালয় ও সমমান) এর বিষয় নির্ধারণ করা হয়েছিল ‘বাংলাদেশের বীমা খাতের চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়’।

ক- গ্রুপে প্রথম হয়েছে রাজশাহীর সরকারি পি.এন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী উম্মু সুলাইম নাফীসা, দ্বিতীয় হয়েছে হবিগঞ্জের আন্দিউরা উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী মালিহা সামিহা রহমান ও তৃতীয় হয়েছে বরিশালের বরিশাল সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী তাসনীম তিশা।

খ- গ্রুপে প্রথম হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী ইসরাত জেরিন, দ্বিতীয় হয়েছে বাংলাদেশ ইউনির্ভার্সিটি অব প্রফেশনালসের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইমরোজ শাহরিয়ার শায়িক এবং তৃতীয় হয়েছে নারায়নগঞ্জের সরকারি তোলারাম কলেজের ইংরেজি বিভাগের অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ রায়হান উদ্দীন।

উল্লেখ্য, ক- গ্রুপের জন্য এক হাজার এবং খ- গ্রুপের জন্য এক হাজার পাঁচশ’শব্দের মধ্যে বাংলায় নিজ হাতে লিখিত রচনা এ-ফোর সাইজের কাগজের এক পার্শ্বে লিখে ১৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বিকেল ৫টার মধ্যে কক্ষ নম্বর ৩১৬, ভবন নম্বর ৭, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ –এই ঠিকানায় রচনা সরাসরি বা ডাকযোগে কিংবা স্ক্যান করে নির্ধারিত ই-মেইলে পাঠাতে বলা হয়েছিল।