4059

04/19/2024

আগামী ১০-১১ জুন রাজশাহীতে হবে বীমা মেলা

প্রকাশ: ১২ এপ্রিল ২০২২

নিজস্ব প্রতিবেদক: আগামী ১০ ও ১১ জুন রাজশাহী বিভাগে অনুষ্ঠিত হবে বীমা মেলা ২০২২। আজ মঙ্গলবার (১২ এপ্রিল) এক চিঠিতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এ তথ্য জানিয়েছে। চিঠিতে স্বাক্ষর করেছেন কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মো. শাহ আলম।

এর আগে চলতি বছরে ১৪ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ দিনব্যাপী বীমা মেলা। তবে অনিবার্য কারণে সেই বীমা মেলা স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ। মেলা অনুষ্ঠিত হওয়ার ৫ দিন আগে এমন ঘোষণা দেয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, বীমা খাতে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত বীমা দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বীমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের স্বার্থে প্রতিবারের মতো এবারও বিভাগীয় পর্যায়ে বীমা মেলা ২০২২ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এই মেলা আয়োজন সফল করার জন্য বরাবরের মত সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছে কর্তৃপক্ষ।

এর আগে ২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা আয়োজন করা হয় রাজধানী ঢাকায়। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। ২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালের খুনলায় বীমা মেলা আয়োজন করা হয়। তবে করোনা পরিস্থিতির কারণে আর কোন বীমা মেলা আয়োজন করা হয়নি।