4198

04/19/2024

আইডিআরএ পরিচালক মোহাম্মদ শফিউদ্দীনের মৃত্যুতে কর্তৃপক্ষের শোক

প্রকাশ: ১৯ জুন ২০২২

নিজস্ব প্রতিবেদক: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মোহাম্মদ শফিউদ্দীন শুক্রবার (১৭ জুন) সকাল পৌনে ৯টায় রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন)।

এ ঘটনায় শোক প্রকাশ করে গণমাধ্যমে বার্তা পাঠিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । শোক বার্তায় স্বাক্ষর করেছেন কর্তৃপক্ষের পরিচালক (গবেষণা ও উন্নয়ন) মো. শাহ আলম।

মোহাম্মদ শফিউদ্দীন ১৯৬৯ সালের ৩১ অক্টোবর যশোর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ সালের ৩১ মে বিসিএস (সমবায়) ক্যাডারে যোগদান করেন। ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি সরকারের উপসচিব পদে পদোন্নতি লাভ করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি সর্বশেষ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে প্রেষণে পরিচালক (উপসচিব) হিসেবে কর্মরত ছিলেন।

মোহাম্মদ শফিউদ্দীন তার দীর্ঘ চাকরি জীবনে অত্যন্ত কর্তব্যপরায়ণ, দক্ষ, নিষ্ঠাবান ও সদালাপী কর্মকর্তা ছিলেন। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, স্ত্রী, এক পুত্র এবং এক কন্যাসন্তানসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ  মোহাম্মদ শফিউদ্দীনের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশসহ তার রুহের মাগফিরাত কামনা করছে এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছে।