4289

03/29/2024

তামাদি পলিসি পুনর্বহালে জীবন বীমা করপোরেশনের বিশেষ ছাড়

প্রকাশ: ৩০ জুলাই ২০২২

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে বীমা গ্রাহকদের তামাদি পলিসি পুনর্বহালের জন্য সম্পূর্ণ বিলম্ব মাসুল মওকুফ করেছে জীবন বীমা করপোরেশন। এই আদেশ ১ আগস্ট ২০২২ থেকে ৩১ আগস্ট ২০২২ পর্যন্ত বলবৎ থাকবে। যা ১ আগস্ট ২০২২ থেকে কর্যকর হবে।

গত মঙ্গলবার (২৬ জুলাই) করপোরেশনের জেনারেল ম্যানেজার আবু হেনা মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত অফিস আদেশ ওয়েবসাইটে প্রকাশ করেছে জীবন বীমা করপোরেশন।

সম্পূর্ণ বিলম্ব মাসুল মওকুফের ক্ষেত্রে কিছু শর্তারোপ করেছে করপোরেশন। শর্তগুলোর মধ্যে রয়েছে- তামাদি পলিসি পুনরুজ্জীবিতকরণের ক্ষেত্রে পলিসি ঝুঁকি গ্রহণের তারিখ অবশ্যই ১ আগস্ট ২০১৭ সাল ও তৎপরবর্তী সময়ে হতে হবে।

অনিয়মিত পলিসি নিয়মিতকরণের ক্ষেত্রে প্রিমিয়াম দেয়ার তারিখ ১ আগস্ট ২০২০ সাল হতে বর্তমান তারিখের মধ্যে হতে হবে। প্রয়োজনীয় ডাক্তারী চাহিদাদির ক্ষেত্রে ডিজিএইচ প্রদান করলেই চলবে।

সাধারণ ও বিশেষ উভয় প্রকারের পুনর্বহাল করা যাবে এবং এক্ষেত্রে বিলম্ব মাসুল ফি প্রদান করতে হবে না। তবে বিশেষ পুনর্বহালের ক্ষেত্রে পলিসি বীমাযোগ্য বয়সের মধ্যে হতে হবে এবং বয়স বৃদ্ধিজনিত প্রার্থক্য প্রিমিয়াম প্রদান করতে হবে।