672

04/20/2024

ব্যাপক দরপতনে দাম বেড়েছে ১১ বীমা কোম্পানির

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাপক দরপতন হয়েছে। অন্যান্য খাতের মতো বীমা খাতেও ছিল এ দরপতনের ধারা। তবে দিনের লেনদেন শেষে ১১টি বীমা কোম্পানির দাম আগের দিনের তুলনায় বেড়েছে।

দাম বাড়ার তালিকায় স্থান পেয়েছে- সানলাইফ, রিপাবলিক ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, পপুলার লাইফ, পিপলস ইন্স্যুরেন্স, পদ্মা ইসলামী লাইফ, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, কর্ণফুলি ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স এবং ডেল্টা লাইফ।

টাকার অঙ্কে এর মধ্যে সব থেকে বেশি দাম বেড়েছে ডেল্টা লাইফের। কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ২ টাকা ২০ পয়সা। দ্বিতীয় স্থানে থাকা গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের শেয়ার দাম বেড়েছে ১ টাকা ৭০ পয়সা। ৯০ পয়সা দাম বেড়ে এর পরের স্থানেই রয়েছে ইসলামী ইন্স্যুরেন্স।

এছাড়া প্রাইম ইন্স্যুরেন্সের প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ৬০ পয়সা। ৪০ পয়সা দাম বেড়েছে পপুলার লাইফ ও পিপলস ইন্স্যুরেন্সের। পদ্মা ইসলামী লাইফের শেয়ার দাম বেড়েছে ৩০ পয়সা। সানলাইফ ও রিপাবলীক ইন্স্যুরেন্সের প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ২০ পয়সা। আর মার্কেন্টাইল ইন্স্যুরেন্স ও কর্ণফুলি ইন্স্যুরেন্সের শেয়ার দাম বেড়েছে ১০ পয়সা।

অপরদিকে দাম কমার তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে টাকার অঙ্কে সব থেকে বেশি দাম কমেছে প্রাইম ইসলামী লাইফের শেয়ারের। কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম কমেছে ২ টাকা। এর পরেই রয়েছে ইউনাইটেড ইন্স্যুরেন্স। এ প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ১ টাকা ৮০ পয়সা।

টাকার অঙ্কে দাম কমার দিকে থেকে তৃতীয় স্থানে থাকা মেঘনা লাইফের প্রতিটি শেয়ারের দাম কমেছে ১ টাকা ৭০ পয়সা। শেয়ার দাম ১ টাকা ৬০ পয়সা কমে চতুর্থ স্থানে রয়েছে নর্দান ইন্স্যুরেন্স।

এছাড়া ১ টাকার ওপরে দাম কমার তালিকায় রয়েছে- অগ্রণী ইন্স্যুরেন্স, ফারইষ্ট ইসলামী লাইফ, ন্যাশনাল লাইফ, ফিনিক্স ইন্স্যুরেন্স, প্রগতী ইন্স্যুরেন্স, প্রগতী লাইফ ও প্রভাতী ইন্স্যুরেন্স।

আর ৫০ পয়সার ওপরে দাম কমার তালিকায় রয়েছে- সোনার বাংলা, সন্ধানী লাইফ, রিলায়েন্স ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, নীটল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স এবং এশিয়া প্যাসেফিক ইন্স্যুরেন্স।

এছাড়া ৫০ পয়সার কম দাম কমেছে এমন তালিকায় রয়েছে- ঢাকা ইন্স্যুরেন্স, ইষ্টার্ণ ইন্স্যুরেন্স, ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, প্রোগ্রেসিভ লাইফ, রূপালী ইন্স্যুরেন্স, রূপালী লাইফ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স এবং তাকাফুল ইন্স্যুরেন্স।