বীমা পরিবারের সংসদ সদস্যদের বিআইএ’র সংবর্ধনা

সংবাদ বিজ্ঞপ্তি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বীমা পরিবারের সদস্যদের সংবর্ধনা দিয়েছে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) । সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে বুধবার (৬ মার্চ) সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বীমা খাত থেকে মোট ২৭ জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ১ জন প্রধানমন্ত্রীর উপদেষ্টা, ৪ জন মন্ত্রী, ২ জন প্রতিমন্ত্রী এবং বাকী ২০ জন সংসদ সদস্য রয়েছেন।

সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ফরিদুন্নাহার লাইলী, এমপি; বেষ্ট লাইফ ইন্স্যুরেন্সের পরিচালক ড. নাদিয়া বিনতে আমিন, এমপি; তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান ও পরিচালক ড. আনোয়ার হোসেন খান এমপি;

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ এর চেয়ারম্যান, আলহাজ্ব মো. সাঈদ খোকন, এমপি; যমুনা লাইফ ইন্স্যুরেন্সের পৃষ্ঠপোষক গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক, এমপি: সোনার বাংলা ইন্স্যুরেন্সের সাবেক পরিচালক এ কে আজাদ, এমপি; ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোর্শেদ আলম, এমপি;

বেষ্ট লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক (অবঃ), এমপি; দেশ জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালক আমির হোসেন আমু, এমপি। সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের উপদেষ্টা আহসানুল ইসলাম টিটু, এমপি। পুরবী জেনারেল ইন্স্যুরেন্স এর উদ্যোক্তা পরিচালক মো. নজরুল ইসলাম চৌধুরী, এমপি।

এ ছাড়াও লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ৩ জন সদস্যও সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিআইএ’র প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল)। অনুষ্ঠানে সংবর্ধিত সংসদ সদস্যবৃন্দকে বীমা শিল্পের উন্নয়নে ও বীমা ভাবমূর্তি বৃদ্ধি করার জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

বীমা শিল্পে দীর্ঘদিন সংযুক্ত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এমপি। তিনি বিআইএ’র ভাইস প্রেসিডেন্ট হিসেবে একসময় দায়িত্ব পালন করেছেন। তিনি তার বক্তব্যে বীমা শিল্পের অতীত এবং বর্তমান অবস্থার বিষয়ে আলোকপাত করেন।

ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন পল্টু সমাপনী বক্তব্য প্রদান করে সকল অতিথিবৃন্দকে বীমা শিল্পের উন্নয়নে একযোগে কাজ করার আহবান জানান। অনুষ্ঠানের সভাপতি ও বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন সংবর্ধিত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যবৃন্দকে ক্রেস্ট প্রদান করে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।