স্বাস্থ্যকর্মীদের সহায়তায় মেটলাইফ ফাউন্ডেশনের নতুন উদ্যোগ

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশে নতুন উদ্যোগের ঘোষণা দিয়েছে মেটলাইফ ফাউন্ডেশন। নতুন এ উদ্যোগে অলাভজনক প্রতিষ্ঠান স্পৃহা বাংলাদেশের সাথে পার্টনারশীপের মাধ্যমে সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের যথাযথ সুরক্ষামূলক সরঞ্জামের সরবরাহ এবং গুরুতর অসুস্থ্য রোগীদের চিকিৎসার জন্য ভেন্টিলেটর সরবরাহ নিশ্চিতে সহায়তা করবে মেটলাইফ ফাউন্ডেশন।

মেটলাইফ ফাউন্ডেশনের ৯০ হাজার মার্কিন ডলারের সহায়তা থেকে ডাক্তার, নার্স ও সাপোর্ট স্টাফসহ প্রায় ১ হাজার ৫শ’ স্বাস্থ্য সেবাদানকারী ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই), সার্জিক্যাল মাস্ক, ফেস শিল্ড, চোখের গগলস, গ্লাভস এবং হ্যান্ড স্যানিটাইজার পাবেন এবং প্রায় ৫ হাজার রোগী নির্দিষ্ট কিছু হাসপাতালে প্রদান করা ৩০টি বহনযোগ্য ভেন্টিলেটর মেশিনের মাধ্যমে ভেন্টিলেশন সেবা পাবেন; যা রোগীদের মৃত্যুর হার কমাতে এবং সেরে উঠার সম্ভাবনা বাড়াতে সাহায্য করবে।

স্পৃহা বাংলাদেশ কোভিড-১৯ সেবাদানকারী হাসপাতালগুলোর মধ্যে থেকে, স্বাস্থ্যসেবাদানকারীদের সংখ্যা, তাদের কাছে থাকা পিপিই এবং অন্যান্য সুরক্ষা সামগ্রীর সংখ্যা, বর্তমানে তাদের কাছে থাকা ভেন্টিলেটরের সংখ্যা এবং গুরুতর অসুস্থ্য রোগীদেরকে সেবা প্রদানে সক্ষমতার মত নানা প্রয়োজন সম্পর্কে বিস্তারিত বিশ্লেষণের মাধ্যমে উপযোগী হাসপাতাল সমূহ নির্বাচন করবে।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার সৈয়দ হাম্মাদুল করীম বলেন, স্বাস্থ্যকর্মীরা যাতে রোগীদের সুস্থ্য করে তোলার প্রচেষ্টায় মনোনিবেশ করতে পারেন সে জন্য আমরা স্বাস্থ্যকর্মীদেরকে সহায়তা করতে চাই। এই পার্টনারশীপের মাধ্যমে, নির্দিষ্ট হাসপাতালগুলোতে ভেন্টিলেটর মেশিনের সরবরাহ করে আমরা হাসপাতালগুলোর সক্ষমতা বাড়িয়ে তুলতে সাহায্য করবো, যা গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসার জন্য সহায়ক হবে । যতো বেশি সংখ্যক মানুষ সেরে উঠবেন, তত বেশি তারা পুনরায় স্বাভাবিক কার্যক্রম শুরু করার মাধ্যমে সামগ্রিকভাবে দেশের অর্থনীতির পুনরুদ্ধারে অবদান রাখতে পারবেন।

সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীদের জন্য এই উদ্যোগ সম্পর্কে স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী তাজিন শাদিদ বলেন, কোভিড-১৯ বৈশ্বিক মহামারির এই সময়ে সম্মুখসারির সকল রোগী ও স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় স্পৃহা ফাউন্ডেশনের উদ্যোগের প্রতি মেটলাইফ ফাউন্ডেশনের এই উদার সমর্থনের জন্য আমরা ধন্যবাদ জানাই। (সংবাদ বিজ্ঞপ্তি)