টানা ৭ম বছরের জন্য 'ট্রিপল এ' ক্রেডিট রেটিং পেল গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ক্রেডিট রেটিং এজেন্সি (সিআরএবি) থেকে ২০২০ সালে টানা সপ্তম বছরের জন্য 'ট্রিপল এ' ক্রেডিট রেটিং অর্জন করেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি। দেশের একমাত্র এবং প্রথম বীমা কোম্পানি গ্রীন ডেল্টা যারা টানা ৭ বছর ধরে সম্মানজনক দীর্ঘ মেয়াদী ‘ট্রিপল এ’ রেটিং অর্জন করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বীমা কোম্পানিটি এ তথ্য জানিয়েছে।

ক্রেডিট রেটিংয়ের মূল লক্ষ্য করপোরেট প্রশাসন, ব্যবস্থাপনা পদ্ধতি, বীমা দাবি পরিশোধের ক্ষমতা ইত্যাদিসহ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় মূল্যায়নের ভিত্তিতে একটি প্রতিষ্ঠানের অর্থবল পরিমাপ করা। কোন সংস্থা তার আর্থিক শক্তির জন্য যে সর্বোচ্চ ক্রেডিট রেটিং পেতে পারে সেটি হল ‘এএএ’ রেটিং। টানা ৭ বছর ‘এএএ’ ক্রেডিট রেটিং অর্জন প্রমাণ করে গ্রীন ডেল্টার আর্থিক স্বচ্ছতা এবং দক্ষ ব্যবস্থাপনা।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং মূখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী বলেন, এটি সত্যিই আমাদের জন্য একটি উল্লেখযোগ্য অর্জন। আমাদের উপর আস্থা রাখার জন্য আমাদের সন্মানিত গ্রাহকদের আন্তরিক ধন্যবাদ জানাই। তাছাড়া আমাদের সকল শেয়ারহোল্ডার, পরিচালনা পর্ষদ, নিয়ন্ত্রক, নীতি নির্ধারক, স্থানীয় এবং আন্তর্জাতিক সহায়তা অংশীদার, এবং সর্বোপরি আমাদের গ্রীন ডেল্টা পরিবারের সদস্যদের তাদের নিরবচ্ছিন্ন সমর্থন এবং সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ মইনুদ্দিন আহমেদ বলেন, যদিও কোভিড-১৯ জীবনের সমস্ত ক্ষেত্রে প্রভাব ফেলেছে কিন্তু আমরা আমাদের সেবা এবং ব্যবসায়িক কার্যক্রম ডিজিটালে রূপান্তরের মাধ্যমে যথারীতি ব্যবসায়িক কার্যক্রম সচল রেখেছি। বাংলাদেশ ক্রেডিট রেটিং এজেন্সি (সিআরএবি) কর্তৃক টানা ৭ বছর ‘এএএ’ ক্রেডিট রেটিং (দীর্ঘ মেয়াদী) এবং এসটি-১ রেটিং (স্বল্প মেয়াদী) স্বীকৃতি পাওয়া আমাদের টেকসই ব্যবসায়িক পদক্ষেপের একটি উজ্জ্বল প্রতিফলন।