মার্কেন্টাইল ইসলামী লাইফের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের বার্ষিক সম্মেলন-২০২২ ও বীমা দাবি প্রদান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

মার্কেন্টাইল ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইদুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন এফসিএ। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানির প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের উপদেষ্টা এম কামাল উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মো. শাহ আলম, কোম্পানির ভাইস চেয়ারম্যান এম নাসির উদ্দীন এবং বিজিএমইএ’র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বশির উদ্দিন আহমেদ। এছাড়াও সারাদেশ হতে প্রায় তিনশত কর্মকর্তা-কর্মচারি সম্মেলনে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে আইডিআরএ’র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন বলেন, শতভাগ বীমা দাবি পরিশোধ করায় মার্কেন্টাইল ইসলামী লাইফ কর্তৃপক্ষকে ধন্যবাদ। তিনি গর্বের সাথে বলেন, মার্কেন্টাইল জন্ম থেকে স্বচ্ছ,আমি অত্যন্ত খুশি যে মার্কেন্টাইলের জন্ম থেকে এই পর্যন্ত কোন অভিযোগ আইডিআরএ আসেনি।

তিনি আরো বলেন, বীমায় আস্থা সংকট দূরীকরণে বীমা দাবি প্রদানের এই ধারা অব্যাহত রাখতে হবে। বীমা সেক্টরের উন্নয়নে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহন করেছে। অচিরেই বীমা সেক্টরের কাঙ্খিত উন্নতি দৃশ্যমান হবে।

মার্কেন্টাইল ইসলামী লাইফের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিল্পোদ্যোক্তা এম কামালউদ্দিন বলেন, এই কোম্পানি যথাসময়ে গ্রাহকের বীমা দাবি পরিশোধে বদ্ধপরিকর। গ্রাহক যেন দ্রুততম সময়ে বীমা দাবি পায়, সে ব্যাপারে আমরা জিরো টলারেন্স থাকব।

আইডিআরএ’র পরিচালক (উপসচিব) মো. শাহ আলম বলেন, সচ্ছতা, জবাবদিহিতা ও রুলস রেগুলেশন মেনে বীমা ব্যবসা করলে এই কোম্পানি তার লক্ষমাত্রা অর্জনে সক্ষম হবে। বীমা সেক্টরের উন্নয়নে কোম্পানির মালিকদের সাথে মতবিনিময়ের প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

সম্মেলনে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বিভিন্ন প্রতিষ্ঠান ও মরণোত্তর ব্যক্তিদের নমিনির নিকট প্রায় ২০ লাখ টাকার বীমা দাবির চেক হস্তান্তর করেন।

২০২১ ব্যবসা বর্ষে সর্বোচ্চ প্রিমিয়াম অর্জনের স্বীকৃতি স্বরুপ খুলনা সদর জোন ইনচার্জ সাজ্জাদ হোসেন, বাশখালী সার্ভিস সেন্টার ইনচার্জ মাওলানা জাফর ইকবাল ও চট্টগ্রাম ডিভিশন ইনচার্জ মোহাম্মদ ইসমাঈলকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।