ডেল্টা ব্র্যাক হাউজিং বন্ডে মেটলাইফের ১১৬ কোটি টাকা বিনিয়োগ

সংবাদ বিজ্ঞপ্তি: দেশের ব্যবসায়িক প্রতিষ্ঠানসমূহের জন্য টেকসই অর্থায়নের সুযোগ করে দেয়া এবং গ্রাহকদের বীমা পলিসিতে  অধিকতর রিটার্ন প্রদানের লক্ষ্যে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের (ডিবিএইচ) ইস্যুকৃত জিরো কুপন বন্ডে ১১৬ কোটি টাকার বিনিয়োগ করেছে মেটলাইফ বাংলাদেশ। শনিবার (১১ জুন) ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের (ডিবিএইচ) সাথে একটি চুক্তি স্বাক্ষর করে মেটলাইফ।

মেটলাইফ এই বন্ডের সবচেয়ে বড় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শতভাগ মালিকানাধীন সাবসিডিয়ারি ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এই বন্ড ইস্যু করার ক্ষেত্রে লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে। 

নতুন এই বিনিয়োগ মেটলাইফের পোর্টফোলিওকে আরও শক্তিশালী করেছে। মেটলাইফের ইনভেস্টমেন্ট পোর্টফোলিওতে আছে সরকারি বন্ডে ১৩ হাজার কোটি টাকার বেশি বিনিয়োগ এবং দেশের প্রথম বেসরকারি খাতের গ্যারান্টিযুক্ত বন্ডে ২১০ কোটি টাকার বিনিয়োগ। 

ডিবিএইচ'র সাথে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে মেটলাইফ বাংলাদেশের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এন্ড চিফ ফিনান্সিয়াল অফিসার আলা উদ্দিন, ডিবিএইচের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও নাসিমুল বাতেন এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও তানজিম আলমগীরসহ ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বন্ডের মাধ্যমে ডিবিএইচ ৩শ' কোটি টাকা অর্থ সংগ্রহের ব্যবস্থা করছে যার মাধ্যমে প্রতিষ্ঠানটি আরও বেশি মানুষের আবাসন অর্থায়ন চাহিদা পূরণের ব্যবস্থা করতে পারবে। 

মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, মেটলাইফ বাংলাদেশের অসীম সম্ভাবনায় বিশ্বাস করে। দেশে দীর্ঘমেয়াদী ও টেকসই বিনিয়োগের মাধ্যমে আমরা স্থানীয় করপোরেটদের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি গ্রাহকদের প্রতি আমাদের প্রতিশ্রুতি পূরণে আমাদের আন্তর্জাতিক মানের পোর্টফোলিও ব্যবস্থাপনার দক্ষতাকে কাজে লাগাচ্ছি।

ডিবিএইচ এর ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও নাসিমুল বাতেন বলেন, ডিবিএইচ দ্রুততা এবং দক্ষতার সাথে বাংলাদেশে সাশ্রয়ী আবাসন অর্থায়নের সুযোগ সৃষ্টি করে চলেছে এবং এক্ষেত্রে আমাদের ওপর মেটলাইফের মতো বিনিয়োগকারীদের আস্থা দেখে আমরা অত্যন্ত আনন্দিত।

ইউসিবিআইএল এর ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও তানজিম আলমগীর বলেন, আমাদের পুঁজিবাজারকে আরও চাঙ্গা রাখতে ইউসিবিআইএল টিম সব সময় উদ্ভাবনী উপায় বের করার চেষ্টা করে। আমাদের ওপর আস্থা রাখায় ও সফল লেনদেনের জন্য এগিয়ে আসায় আমরা মেটলাইফ এবং ডিবিএইচ-কে ধন্যবাদ জানাই।