শেয়ারহোল্ডারদের জন্য ২৫% নগদ লভ্যাংশ অনুমোদন রিলায়েন্স ইন্স্যুরেন্সের

নিজস্ব প্রতিবেদক: ২০২২ সালের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড।  বৃহস্পতিবার (৩০ মার্চ, ২০২৩) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভা শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালকমণ্ডলীর চেয়ারম্যান শ্রী রাজিব প্রসাদ সাহা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ২০২২ সালে সর্বমোট ৩৫২ কোটি ৩৬ লাখ ৩০ হাজার টাকা প্রিমিয়াম অর্জন করে। যা আগের বছর ২০২১ সালে ছিল ৩১৪ কোটি ৩ লাখ ৫০ হাজার টাকা। এ বছর কোম্পানিটির কর পূর্ব মুনাফা দাঁড়িয়েছে ৮৮ কোটি ২৬ লাখ ৮০ হাজার টাকা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিলায়েন্স ইন্স্যুরেন্স এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারের অংশগ্রহণ ও উৎসাহের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভার কার্যক্রম অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বিচক্ষণতা ও সুবিবেচনাপূর্ণ কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কোম্পানির কার্যক্রম পরিচালনার জন্য শেয়ারহোল্ডারবৃন্দ ভূয়সী প্রশংসা করেন।

বার্ষিক সাধারণ সভায় পাবলিক শেয়ারহোল্ডারদের মধ্য থেকে শাযরেহ হক এবং আবদুল্লাহ আল মামুন এফসিএ পরিচালক হিসেবে নিযুক্ত হন। পরে বার্ষিক সাধারণ সভার শেয়ারহোল্ডারবৃন্দ এবং নবনির্বাচিত পরিচালকসহ সকল পরিচালকমণ্ডলী কোম্পানির ভবিষ্যৎ কর্মপ্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সাধারণ সভা পরবর্তী পরিচালনা পর্ষদের ২৭৪তম সভায় শামসুর রহমান চেয়ারম্যান ও শাহনাজ রহমানকে ভাইস-চেয়ারম্যান হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়।

নবনির্বাচিত কোম্পানির পরিচালকমন্ডলীর সদস্যগণ হচ্ছেন শামসুর রহমান (চেয়ারম্যান), শাহনাজ রহমান (ভাইস-চেয়ারম্যান), শ্রী রাজিব প্রসাদ সাহা, জাকিয়া রউফ চৌধুরী, সামিরা আলম, আরশাদ ওয়ালিউর রহমান, ইমরান ফয়েজ রহমান, ইফতিখারুল হক, শাযরেহ হক, শ্রীমতি সাহা, সাবরাহ ইয়াসমিন চৌধুরী, আমিরান হোসেন, আব্দুল্লাহ আল মামুন এফসিএ, আজিজুর রশিদ এফসিএ, আনিস-উজ-জামান খান, মো. হাবিবুর রহমান মোল্লাহ এফসিএ, প্রফেসর মুহাম্মদ আব্দুল্লাহ এবং মো. খালেদ মামুন এফসিআইআই, মুখ্য নির্বাহী কর্মকর্তা।