ন্যাশনাল লাইফ পরিদর্শনে ঢাবি’র ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থীরা

সংবাদ বিজ্ঞপ্তি: দেশের অর্থনীতি, মানুষের জীবন এবং সম্পদের নিরাপত্তার এক শক্তিশালী প্রহরী বীমা। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বীমা শিক্ষার প্রসারে স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষা কার্যক্রম চালু রয়েছে। ফলে বীমা পেশায় উচ্চ শিক্ষিতদের সম্পৃক্ততা বাড়ছে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন আগ্রহের সাথেই বীমাকে পেশা হিসেবে বেছে নিচ্ছে।

এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (৩০ মে) দেশের শীর্ষতম বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফের প্রধান কার্যালয় পরিদর্শন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)’র ব্যাংকি এন্ড ইন্স্যুরেন্স ডিপার্টমেন্টের শতাধিক শিক্ষার্থী। পরিদর্শনকালে শিক্ষার্থীরা কোম্পানিটির সকল বিভাগের কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং বীমা সম্পর্কে ধারণা লাভ করেন।

শিক্ষার্থীদের পরিদর্শনে দিকনির্দেশনা ও কোম্পানির কার্যক্রম সম্পর্কে অবগত করেন ন্যাশনাল লাইফের মানবসম্পদ উন্নয়ন বিভাগের প্রধান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স ডিপার্টমেন্টের খন্ডকালীন শিক্ষক মো. এনামুল হক।

পরে শিক্ষার্থীরা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিনের সাথে সাক্ষাৎ করেন। এসময় মুখ্য নির্বাহী কর্মকর্তা শিক্ষার্থীদের নিয়ে কোম্পানির উর্ধ্বতন নির্বাহীদের মত বিনিময়ের আয়োজন করেন।

অনুষ্ঠানে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন জীবন বীমা সম্পর্কে বিস্তারিত বর্ণনা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। শিক্ষার্থীরা তাদের বক্তব্যে ন্যাশনাল লাইফের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে এবং বীমা পেশায় তাদের ক্যারিয়ার গড়ার অভিমত ব্যক্ত করেন। পরে মুখ্য নির্বাহী কর্মকর্তা শিক্ষার্থীদের হাতে কোম্পানির পক্ষ থেকে স্মারক উপহার তুলে দেন।