ব্র্যাক ব্যাংক এবং গ্রীন ডেল্টার মধ্যে ব্যাংকাস্যুরেন্স চুক্তি

সংবাদ বিজ্ঞপ্তি: বাংলাদেশে আর্থিক পরিষেবা প্রদানের পরিধিকে নতুন ও সম্প্রসারিত আকার দেয়ার প্রতিশ্রুতিতে ব্র্যাক ব্যাংক এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি ঐতিহাসিক ব্যাংকাস্যুরেন্স চুক্তি স্বাক্ষর করেছে। প্রতিষ্ঠান দুটির মধ্যে এই অংশীদারিত্বের চুক্তিটি গত ২৭ ডিসেম্বর ২০২৩-এ গ্রীন ডেল্টার হেড অফিসে স্বাক্ষরিত হয়েছে।

এই চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংকের গ্রাহকরা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের বিভিন্ন নন-লাইফ ইন্স্যুরেন্স পলিসি সরাসরি ব্যাংকের মাধ্যমে কিনতে পারবেন। এই ইন্স্যুরেন্স পলিসিগুলোর মধ্যে রয়েছে স্বাস্থ্য বীমা, মোটরযান বীমা, শস্য বীমা, এবং ভ্রমণ বীমা ইত্যাদি, যা বাংলাদেশের বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের দৈনন্দিন জীবনে বিভিন্ন আর্থিক ঝুঁকি নিরসনের ক্ষেত্রে সহায়তা করবে।

গ্রাহকরা ব্র্যাক ব্যাংকের শাখা, এসএমই ইউনিট এবং এজেন্ট ব্যাংকিং আউটলেট সহ বৃস্তিত নেটওয়ার্ক জুড়ে এই ইন্স্যুরেন্স পরিষেবাগুলো গ্রহণ করতে পারেন। এক্ষেত্রে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের দ্বারা প্রত্যয়িত একটি পূর্বশর্ত হল, ব্র্যাক ব্যাংকের সেলিং পয়েন্টগুলোতে ব্যাংকাস্যুরেন্স অফিসার বা ম্যানেজারদের উপস্থিতি নিশ্চিত করতে হবে।

তিন বছর মেয়াদী প্রাথমিক ব্যাংকাস্যুরেন্স চুক্তিতে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম আর এফ হোসেন এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী ফারজানা চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে আনুষ্ঠানিকভাবে স্বাক্ষর করেছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক নাসির আহমেদ চৌধুরী; ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং এসএমই ব্যাংকিং প্রধান সৈয়দ আবদুল মোমেন; ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং রিটেইল ব্যাংকিং প্রধান মাহীয়ুল ইসলাম; গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ; গ্রীন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ওয়াফী শফিক মিনহাজ খান উপস্থিত ছিলেন।