এন্ট্রি-মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসারদের নতুন সংগঠন

আইসিসিএবি’র চেয়্যারম্যান প্রবীর চন্দ্র দাস, সম্পাদক মইনুল হাই আসিফ

সংবাদ বিজ্ঞপ্তি: বীমা কোম্পানিগুলোর চিফ এন্ট্রি-মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসারদের সংগঠন আইসিসিএবি গঠিত হয়েছে। একইসাথে সংগঠনটির ২০২৪-২০২৫ মেয়াদে কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের বিএফআইইউ সম্মেলন কক্ষে সংগঠনটির প্রতিষ্ঠা ও কমিটি গঠন করা হয়।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও সিএফও প্রবীর চন্দ্র দাস চেয়ারম্যান এবং মেটলাইফের এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট ও হেড অব রিস্ক অ্যান্ড কমপ্লায়েন্স কর্মকর্তা মইনুল হাই আসিফ বাংলাদেশ ইন্স্যুরেন্স কোম্পানিজ ক্যামেলকো অ্যাসোসিয়েশন আইসিসিএবি’র সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে বিএফআইইউ’র সঙ্গে বীমা কোম্পানিগুলোর চিফ এন্ট্রি-মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসারদের অনুষ্ঠিত বৈঠকে আইসিসিএবি প্রতিষ্ঠা ও এর কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিআইএফইউ’র প্রধান মো. মাসুদ বিশ্বাস।

সংগঠনের অন্যান্য নির্বাচিত হলেন তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সেলিম (ভাইস-চেয়ারম্যান-১, নন-লাইফ), প্রগতি ইন্স্যুরেন্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক পাপিয়া রহমান (ভাইস-চেয়ারম্যান-২, নন-লাইফ), ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও  সিএফও মিল্টন বেপারী (ভাইস-চেয়ারম্যান-১, লাইফ)  এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল আলম ভূঁইয়া (ভাইস-চেয়ারম্যান-২, লাইফ), জীবন বীমা করপোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শাহাদাত (যুগ্ম সাধারণ সম্পাদক-১, লাইফ), এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মোসলেম উদ্দিন আহমেদ, (যুগ্ম সাধারণ সম্পাদক-১, লাইফ), প্রাইম ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সুজিত কুমার ভৌমিক (যুগ্ম সাধারণ সম্পাদক-১, নন-লাইফ), সিটি জেনারেল ইন্স্যুরেন্সের সিএফও শেখ আজিজুল হক (যুগ্ম সচিব-২, নন-লাইফ), অগ্রণী ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিএফও চিন্ময় চক্রবর্তী (কোষাধ্যক্ষ) এবং চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের সিএফও মো. মনজুর আহমেদ (দপ্তর সম্পাদক) নির্বাচিত হয়েছেন। 

এছাড়া সদস্য পদে বেঙ্গল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স, কন্ট্রিনেল্টাল ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এবং ক্রিস্টাল ইন্স্যুরেন্সের চীফ এন্ট্রি-মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসারগণ নির্বাচিত হয়েছেন।