বীমা সেবা আনছে স্মার্টফোন নির্মাতা শাওমি

ইন্টারন্যাশনাল ডেস্ক: বীমা সেবা নিয়ে আসছে চীনের স্মার্টফোন নির্মাতা শাওমি। ভারতের বাজারে এই সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। বীমা, পেমেন্ট ও ঋণ প্রদানের ক্ষেত্রে বিস্তৃত পরিসরে আর্থিক সেবা প্রদানের অংশ হিসেবে এই উদ্যোগ নিয়েছে। ইকনোমিক টাইমস এ খবর দিয়েছে।

ভারতে কোম্পানিটির আর্থিক সেবা বিভাগের প্রধান আশীষ খান্ডেলওয়াল জানিয়েছেন, স্বাস্থ্য বীমা সেবা দিতে এরইমধ্যে প্রতিষ্ঠানটি আইসিআইসিএল লোম্বার্ডের সাথে অংশিদারিত্ব চুক্তি করেছে এবং গত জুলাই থেকে এই প্রকল্পের পাইলটিং শুরু হয়েছে, যা আগামীতেও চলতে থাকবে।

এ ছাড়াও সাইবার ইন্স্যুরেন্স সেবাও চালু করেছে শাওমি। প্রতিষ্ঠানটির এই বীমা সেবার আওতায় রয়েছে ২৫ হাজারের বেশি গ্রাহক। সামনে এগিয়ে যেতে বীমা প্রযুক্তি হলো আরেকটি প্রস্তাবনা যা আমরা অংশীদারিত্বের মাধ্যমে একটি কিউরেটেড পদ্ধতিতে কাজ করছি, বলেন আশীষ।

এক্সিস ব্যাংক, আইডিএফসি ব্যাংক, অদিত্য বিরলা ফাইন্যান্স, স্ট্যাশফিন, মানি ভিউ, আরলি স্যালারি এবং ক্রেডিট বিদ্যার মতো প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের মাধ্যমে অন্যান্য আর্থিক সেবা দেয়া হবে।

ভারতে শাওমির ব্যবস্থাপনা পরিচালক মানু জৈনের মতে, কোম্পানির ঋণ পরিকল্প ব্যবহারকারীদের ৪০ শতাংশ স্ব-নিযুক্ত এবং বাকী ৬০ শতাংশ বেতনভোগী কর্মচারী।