অর্থনৈতিক সংকটেও রেকর্ড বোনাস ঘোষণা শ্রীলঙ্কা ইন্স্যুরেন্সের

ইন্টারন্যাশনাল ডেস্ক: অর্থনৈতিক সংকটের মধ্যেও রেকর্ড পরিমাণে বোনাস ঘোষণা করেছে শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশন (এসএলআইসি) । ২০২১ সালের এই বোনাস ঘোষণার পরিমাণ ৯.৮ বিলিয়ন শ্রীলঙ্কান রুপি। স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি এফটি এ খবর দিয়েছে।

২০০৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত লাইফ বীমায় পলিসি হোল্ডারদের জন্য ঘোষিত মোট বোনাসের পরিমাণ ৮৩ বিলিয়ন শ্রীলঙ্কান রুপি। অর্থাৎ গেল ১৬ বছরে কোম্পানিটির গড় পলিসি বোনাস ঘোষণার পরিমাণ ৫.১৯ বিলিয়ন শ্রীলঙ্কান রুপি।

বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে সকল বোনস সার্টিফিকেট ডিজিটাল প্ল্যাটফর্ম মাধ্যম, এসএমএস, ই-মেইল এবং এসএলআইসি’র মোবাইল অ্যাপ ও গুগোল প্লে-স্টোরে প্রকাশ করেছে শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশন।

কোভিড-১৯ মহামারী এবং বর্তমান কঠিন অর্থনৈতিক ও সামাজিক অবস্থার কারণে শ্রীলঙ্কা যে অসুবিধার সম্মুখীন হচ্ছে তা সত্ত্বেও লাইফ বীমায় এই রেকর্ড বোনাস ঘোষণা পলিসিহোল্ডাদের আস্থা বজায় রেখেছে শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশন।

ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বিনিয়োগের কৌশল এবং সঞ্চিত লাইফ ফান্ড কোম্পানিটিকে পলিসিহোল্ডারদের উচ্চতর রিটার্ন দিতে সক্ষম করেছে। বর্তমানে কোম্পানিটির রেকর্ড লাইফ ফান্ডের পরিমাণ ১৫২ বিলিয়ন শ্রীলঙ্কান রুপি।

২০২১ সালে শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশনের ১৪.১ শতাংশ প্রিমিয়াম বৃদ্ধি পেয়েছে। ২০২০ সালে ১৯.৩ বিলিয়ন থেকে ২০২১ সালে প্রিমিয়াম সংগ্রহ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২১.৯ বিলিয়ন শ্রীলঙ্কান রুপি।

শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশন দেশটির জনগণের কাছ থেকে যে আস্থা অর্জন করেছে তা প্রাপ্ত প্রশংসা দ্বারা স্পষ্ট হয়। ব্র্যান্ড ফাইন্যান্স টানা পঞ্চম বছর শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশনকে সবচেয়ে পছন্দের বীমা ব্র্যান্ড হিসেবে স্থান দিয়েছে।

শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশন ব্যবহারিক এবং সাশ্রয়ী বীমা সমাধানের মাধ্যমে পণ্য এবং বাজার উন্নয়ন উদ্যোগের মাধ্যমে বিভিন্ন সম্প্রদায়, গোষ্ঠী এবং বিভিন্ন সম্বন্ধীয় গোষ্ঠীকে সুরক্ষা প্রদানের উপায়গুলো গবেষণা করে চলেছে।

শ্রীলঙ্কায় ১৯০টি শাখা ও ৪ হাজার কাসন্টমার সার্ভিস সেন্টারের মাধ্যমে শ্রীলঙ্কার জনগণকে সুরক্ষা প্রদানের জন্য কাজ করে আসছে শ্রীলঙ্কা ইন্স্যুরেন্স করপোরেশন।