ফারইষ্ট ইসলামী লাইফের সার্কুলার

গাড়ি চালককে সুস্পষ্ট কারণ ছাড়া চাকরিচ্যুত করা হবে না

নিজস্ব প্রতিবেদক: কোন গাড়ি চালককে সুস্পষ্ট কারণ ছাড়া চাকরিচ্যুত বা অব্যহতি প্রদান করা হবে না বলে ঘোষণা দিয়েছে বেসরকারি লাইফ বীমা কোম্পানি ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। গত ১০ জুলাই এক সার্কুলারে এ ঘোষণা দিয়েছে বীমা কোম্পানিটি।

এ ছাড়াও চালকদের সর্বনিম্ন বেতনও ধার্য্য করে দেয়া হয়েছে এ সার্কুলারে।

এদিকে ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্সের এ সার্কুলার মানার কোন যৌক্তিকতা নেই বলে জানিয়েছে আন্দোলনকারী গাড়ি চালকরা। তবে সার্কুলারের বিষয়ে পরবর্তী কি পদক্ষেপ গ্রহণ করবে সে বিষয়ে আগামীকাল সোমবার সিদ্ধান্ত নেবে, এমন তথ্য জানা গেছে।

সার্কুলারে বলা হয়েছে, কোম্পানির পরিচালনা পর্ষদের ২৭৭তম সভার সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানির মালিকানাধীন গাড়িসমূহ কার হায়ার পার্চেজ স্কিম'র আওতায় ১ এপ্রিল থেকে বরাদ্দ করা হয়েছে। এপ্রিল '১৮ থেকে জুন '১৮ পর্যন্ত ৩ মাস স্ব স্ব কর্মস্থলে কর্মরত গাড়ি চালকদের (অস্থায়ী) বেতন-ভাতা ও অন্যান্য পাওনাদী কোম্পানির নিয়মানুযায়ী পরিশোধ করা হয়েছে।

জুলাই ২০১৮ থেকে কর্মরত গাড়ি চালকরা (অস্থায়ী) স্ব স্ব কর্মস্থলে নিজ দায়িত্বে বহাল থাকবে। কোম্পানির মালিকানাধীন গাড়িসমূহ স্কিমের আওতায় ব্যবহারকারী উন্নয়ন কর্মকর্তাদের নামে বরাদ্দ করায় গাড়ির চালকদের উক্ত তারিখ হতে বরাদ্দপ্রাপ্ত কর্মকর্তার অধীনে ন্যাস্ত করা হল। এ ক্ষেত্রে কোন গাড়ি চালককে সুস্পষ্ট কারণ চাড়া চাকরিচ্যুত বা অব্যহতি প্রদান করা হবে না।

সার্কুলারে আরো বলা হয়েছে, উল্লেখিত গাড়ি চালকরা স্কিমের আওতায় গাড়ি প্রাপ্ত কর্মকর্তার সাথে আলোচনা করে বেতন-ভাতা, ছুটি ও অন্যান্য সুবিধাদি নির্ধারণ করবে। তবে স্কিমের আওতায় গাড়ি বরাদ্দপ্রাপ্ত কর্মকর্তারা জোন বা সার্ভিস সেন্টারে দায়িত্বরত গাড়ি চালকদের ক্ষেত্রে নুন্যতম বেতন প্রতিমাসে ১২ হাজার টাকা এবং ডিভিশনে দায়িত্বরত গাড়ি চালকদের ক্ষেত্রে নুন্যতম বেতন প্রতিমাসে ১৫ হাজার টাকা প্রদান করবে।