৩ কোম্পানির ব্যবসা হাতিয়ে নিয়েছে অপর ৪ কোম্পানি শীর্ষক সংবাদে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের প্রতিবাদ


Published: 2019-10-13 06:03:36 BdST

নিজস্ব প্রতিবেদক: “১৫%’র বেশি কমিশন দেয়ার অভিযোগ: ৩ কোম্পানির ব্যবসা হাতিয়ে নিয়েছে অপর ৪ কোম্পানি” শিরোনামের সংবাদে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের বিরুদ্ধে অতিরিক্ত কমিশন দেয়ার অভিযোগের যে তথ্য দেয়া হয়েছে তা সত্য নয় বলে দাবি করেছে বীমা কোম্পানিটি।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দাবি করা হয়েছে, মেসার্স চিটাগাং ডেনিম মিলস লি. নামক প্রতিষ্ঠানের নামে কোন কভার নোট ইস্যু করা হয়নি। তাই কমিশন বেশি দেয়ার অভিযোগ অবান্তর।

এক্সপ্রেস ইন্স্যুরেন্সের পক্ষ থেকে আরো জানানো হয়, উল্লেখিত অভিযোগকারী প্রতিষ্ঠান অগ্রণী ইন্স্যুরেন্স লিমিটেড অভিযোগটি সত্য নয় বলে তা প্রত্যাহার করে নিয়েছে। বিষয়টি ইতোমধ্যে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। একইসঙ্গে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনকেও তা লিখিতভাব অবহিত করা হয়েছে।

কমিশন বেশি দেয়ার ওই অভিযোগের বিষয়ে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা কেএম সাইদুর রহমান বলেন, আমি অভিযোগ পাওয়ার সাথে সাথে সংশ্লিষ্ট শাখা প্রধানকে তা তদন্ত করার নির্দেশ দেই। শাখা প্রধান এরইমধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছে।

শাখা প্রধান লিখিতভাবে জানিয়েছে, পূর্বে বা বর্তমানে মেসার্স চিটাগাং ডেনিম মিলস লি. এর নামে কোন কভার নোট ইস্যু করা হয়নি। তাই বেশি কমিশন দেয়ার এ অভিযোগের কোন সত্যতা নেই।

সংবাদটি প্রকাশে কোম্পানির মন্তব্য না নেয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন। অভিযোগটি যে ভিত্তিহীন তার প্রমাণসরূপ সংশ্লিষ্ট নথিপত্র কোম্পানিটির পক্ষ থেকে আজ রোববার ইন্স্যুরেন্সনিউজবিডি’র কাছে পাঠানো হয়েছে।

প্রতিবেদকের বক্তব্য: এক্সপ্রেস ইন্স্যুরেন্সের বিরুদ্ধে অগ্রণী ইন্স্যুরেন্সের অভিযোগপত্রের  লিখিত তথ্যই সংবাদে তুলে ধরা হয়েছে। অভিযোগের সত্যতার বিষয়ে কোন বক্তব্য দেয়া হয়নি।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর ইন্স্যুরেন্সনিউজবিডি’তে প্রকাশিত “১৫%’র বেশি কমিশন দেয়ার অভিযোগ: ৩ কোম্পানির ব্যবসা হাতিয়ে নিয়েছে অপর ৪ কোম্পানি” শিরোনামের সংবাদে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের বিরুদ্ধে অগ্রণী ইন্স্যুরেন্সের অভিযোগের বিষয়ে বলা হয়-

“চট্টগ্রামে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের জুবিলি রোড শাখা এবং ইউনিয়ন ইন্স্যুরেন্স ৩০ শতাংশ কমিশন দিয়ে ব্যবসা সংগ্রহ করছে। অথচ দীর্ঘদিন ধরে এসব ব্যবসা করে আসছিল অগ্রণী ইন্স্যুরেন্স। অতিরিক্ত কমিশন দিয়ে মেরিন কভার নোট ইস্যুর এ ঘটনায় অভিযুক্ত কোম্পানির বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি। অভিযোগটিতে স্বাক্ষর করেছেন কোম্পানির ডিএমডি ও সিএফও বাদল চন্দ্র রাজবংশী।”

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com