করোনা সংকট: বীমা মালিকদের সরকারের পাশে দাঁড়ানোর আহবান শেখ কবির হোসেনের


Published: 2020-03-29 15:52:44 BdST

নিজস্ব প্রতিবেদক: করোনার বর্তমান সংকটে সাধারণ মানুষের সহযোগিতায় বীমা মালিকদেরকে সরকারের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশেনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। আজ রোববার ইন্স্যুরেন্সনিউজবিডি’র সাথে আলাপকালে তিনি এই আহবান জানান।

শেখ কবির হোসেন বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশের বীমা খাতের উন্নয়নে কাজ করেছেন। গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন খাতটিকে এগিয়ে নিতে। তাই দেশের এই সংকটের সময় বীমা মালিকদের উচিত এখন সরকারের পাশে দাঁড়ানো। সাধারণ মানুষের সহযোগিতায় সর্বাত্মকভাবে এগিয়ে আসা প্রয়োজন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বীমা দিবস চালু করেছেন। বীমা আইন তৈরি করেছেন। গঠন করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীর নানান পদক্ষেপে আজ দেশের বীমা খাতের ভাবমূর্তি উজ্জল হচ্ছে। বীমার চাহিদা বাড়ছে, বীমা দাবি পরিশোধও বেড়েছে। এই প্রেক্ষাপটে বীমা মালিকদের বসে থাকার সুযোগ নেই।

উল্লেখ্য, করোনা ভাইরাস নামে পরিচিত কোভিড-১৯ এখন বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয়। ২০১৯ সালের ডিসেম্বরে শুরু হয় করোনা ভাইরাসের প্রকোপ৷ চীন থেকে শুরু হয়ে এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এরইমধ্যে করোনা ভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ইউরোপকে ঘোষণা করা হয়েছে এর কেন্দ্রস্থল।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইট অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (কোভিড-১৯) । আক্রান্ত হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ৭৩১ জন মানুষ। এরমধ্যে প্রাণ হারিয়েছে ৩০ হাজার ৮৯২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ৪২ হাজার ৪২৭ জন। এই প্রেক্ষাপটে গত ১১ মার্চ বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ।

এদিকে গত ৮ মার্চ প্রথম বারের মতো বাংলাদেশে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) । এরমধ্যে দু’জন ইতালি ফেরত এবং তাদেরই একজনের মাধ্যমে পরবর্তীতে একই পরিবারের আরও এক সদস্য আক্রান্ত হন। বর্তমানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ জন। এরমধ্যে ৫ জন মৃত্যুবরণ করেছেন এবং ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com