শনিবার , ১৪ অগ্রহায়ণ, ১৪২৭ , ২৮ নভেম্বর, ২০২০

আইডিআরএ-বিআইএফ মতবিনিময়আমরা ধরতে চাই না, নিজেরাই সংশোধন হন: আইডিআরএ চেয়ারম্যান


Published: 2020-11-11 19:12:39 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন বলেছেন, আমরা আপনাদের ধরতে চাই না। আমরা চাই, আপনারা নিজেরাই সংশোধন হন। আজ বুধবার আইডিআরএ কার্যালয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ)’র সাথে মতবিনিময় সভায় বীমা কোম্পানিগুলোর উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

ড. এম মোশাররফ হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নিজেই বলেছেন তিনি বীমা পরিবারের সদস্য। এটা আমাদের জন্য গর্বের বিষয়। এ দায়িত্ববোধ থেকেই আমাদের কাজ করা উচিত। বীমাখাতে যে নেতিবাচক ধারণা আছে তা দূর করার জন্য বর্তমান সরকারের পরামর্শ মতো আমরা অনেক উদ্যোগ গ্রহণ করেছি।  আমরা আশা করছি ইতোমধ্যে এ ক্ষেত্রে অনেকটাই আমরা সফলতা অর্জন করতে পেরেছি।

তিনি বলেন, আনুষ্ঠানিকভাবে বীমা দাবি পরিশোধ, বীমা মেলাসহ নানান আয়োজনের মধ্যে দিয়ে আমরা নেতিবাচক ধারণা দূর করার চেষ্টা করে যাচ্ছি।  আপনাদেরও এক্ষেত্রে এগিয়ে আসতে হবে। প্রতিটি কোম্পানির যেসব অনিয়ম রয়েছে তা যদি আমরা ধরতে চাই তাহলে তা আপনাদের জন্য খুব একটা ভালো হবে না। কিন্তু আমরা চাই এসব অনিয়ম এবং অসঙ্গতি আপনারা নিজেরাই কাটিয়ে উঠুন। এ জন্য সরকার এবং আইডিআরএ’র পক্ষ থেকে আপনাদের সার্বিক সহায়তা দেয়া হবে।   

আইডিআরএ চেয়ারম্যান আরো বলেন, গ্রাহক সেবার বিষয়টি আমাদের মাথায় রেখেই বীমা কোম্পানি পরিচালনা করতে হবে। আমরা যদি গ্রাহক সেবা নিশ্চিত করতে পারি তাহলেই বীমার প্রতি নেতিবাচক ধারণা দূর হবে।  সেই সাথে জিডিপি’তে বীমার অবদান বাড়বে। এগিয়ে যাবে বাংলাদেশ।   

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com