রবিবার , ২৩ ফাল্গুন, ১৪২৭ , ০৭ মার্চ, ২০২১

ডেল্টা লাইফের যা করবেন প্রশাসক


Published: 2021-02-11 17:44:02 BdST

নিজস্ব প্রতিবেদক: বীমা আইন ২০১০ এর ৯৫ ধারা অনুযায়ী ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। কোম্পানিটিতে প্রশাসকের দায়িত্ব পালন করবেন কর্তৃপক্ষের সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লা। ডেল্টা লাইফের কার্যক্রম ব্যবস্থাপনার জন্য সুনির্দিষ্ট কয়েকটি শর্তে এই প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার প্রশাসক নিয়োগ সংক্রান্ত চিঠিতে আইডিআরএ উল্লেখ করেছে, বীমা আইন ২০১০ এর ৯৬ ধারার (১) উপধারা অনুযায়ী প্রশাসক হিসেবে চূড়ান্তভাবে দায়িত্ব গ্রহণের ৪ মাসের মধ্যে কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন দাখিল করতে হবে।

বীমা আইন ২০১০ এর ধারা ৯৫(৩) এর আলোকে নতুন পলিসি ইস্যু পূর্বের ন্যায় অব্যাহত রাখতে হবে এবং কোম্পানির ব্যবসা অন্যান্য কার্যক্রম যথারীতি পরিচালনা করতে হবে।

কোম্পানির প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. শাখাওয়াত নবী এবং অবসরপ্রাপ্ত যুগ্মসচিব মো. রফিকুল ইসলামকে পরামর্শক হিসেবে যথা শীঘ্র নিয়োগদান করে কোম্পানির প্রশাসনিক কার্যক্রম সূচারুরূপে পরচালনা করার বিষয় নিশ্চিত করতে হবে।

এ ছাড়াও যত শীঘ্র সম্ভব সুপ্রতিষ্ঠিত কোন দেশি/ বিদেশি অডিট ফার্ম দ্বারা কোম্পানির অডিট সম্পন্ন করতে হবে। যেকোন সময় বীমা ব্যবসা পরিচালনাকালে উদ্ভুত যেকোন বিষয়ে কর্তৃপক্ষের নির্দেশার জন্য আবেদন করতে হবে।

প্রশাসকের মাসিক সম্মানি নির্ধারণ করা হয়েছে সর্বমোট ৪ লাখ টাকা। তবে উৎসব ভাতা (যদি থাকে) মোট সম্মানির ৬০ শতাংশ প্রাপ্ত হবেন। আইডিআরএ’র ওই চিঠিতে (স্মারক নং- ৫৩.০৩.০০০০.০৩৬.০১.০৩৪.২১.১৪৬) স্বাক্ষর করেছেন কর্তৃপক্ষের পরিচালক (উপ-সচিব) মো. শাহ আলম।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com