বীমা মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৪ ও ২৫ নভেম্বর বরিশালে অনুষ্ঠিতব্য দু'দিনব্যাপী বীমা মেলা বাস্তবায়নের জন্য অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের নাম ও লোগো চেয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। সোমবার (২১ নভেম্বর) এ সংক্রান্ত একটি চিঠিতে জরুরি ভিত্তিতে এসব তথ্য পাঠাতে বলেছে সংস্থাটি।

চিঠিতে বলা হয়েছে, বরিশাল বীমা মেলা ২০২২ এর স্টলের জন্য মেলায় অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানের নাম এবং লোগো নিম্নোক্ত ই-মেইলে জরুরি ভিত্তিতে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। ই-মেইল: karkhanaevent@gmail.comsharifulidra@gmail.com

দু'দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (আইন) মো. দলিল উদ্দিন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মাইনুল ইসলাম। 

আইডিআরএ বলছে, বীমা খাতে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত বীমা দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বীমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের স্বার্থে প্রতিবারের মত এবারও বিভাগীয় পর্যায়ে বীমা মেলা ২০২২ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে গত ৩ অক্টোবর পৃথক দু’টি অফিস আদেশে ১৭ সদস্যের সার্বিক ব্যবস্থাপনা কমিটি ও ৫টি উপ-কমিটি গঠন করে এবং গত ১৫ নভেম্বর লোগো, টি-শার্ট ও ক্যাপের ডিজাইন প্রকাশ করেছে আইডিআরএ।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা অনুষ্ঠিত হয় রাজধানী ঢাকায়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয় ওই বীমা মেলা। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। ২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালে খুলনায় আয়োজন করা হয় বীমা মেলা।