শতভাগ বীমা দাবি পরিশোধের অঙ্গীকার নিয়ে মেলায় সোনালী লাইফ

নিজস্ব প্রতিবেদক: শতভাগ দাবি পরিশোধের অঙ্গীকার নিয়ে বরিশাল বীমা মেলায় স্টল স্থাপন করেছে সোনালী লাইফ ইন্স্যুরেন্স। স্টলে দর্শনার্থী, বীমা গ্রাহক আর কর্মীদের সরব উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠেছে। বীমার সুবিধাসহ বিভিন্ন ধরনের বীমা পলিসি সম্পর্কে জানতে এবং পলিসি কিনতে স্টলের সামনে ভিড় করছেন মেলায় আসা দর্শনার্থীরা।

কোম্পানি সূত্রে জানা যায়, গ্রাহক বীমা দাবির জন্য কোম্পানির দারে দারে ঘুরেও সঠিক সময়ে দাবি পায় না। সেই ধারা থেকে বের হয়ে গ্রাহকের বাড়ি বাড়ি গিয়ে দাবি পরিশোধ করে আসছে সোনালী লাইফ। দাবি উত্থাপিতর ৭ দিনের মধ্যে তা পরিশোধ করা সহ গ্রাহকদের নানা ধরণের সুবিধা দিয়ে আসছে কোম্পানিটি।

কোম্পানিটি বলছে, ২০২২ সালে প্রথম ৯ মাসে ৪০ কোটি ৫৪ লাখ টাকা বীমা দাবির মধ্যে ৪০ কোটি ৫১ লাখ টাকার বীমা দাবি পরিশোধ করা হয়েছে। যা গত বছর ২০২১ সালে ছিল ২৯ কোটি টাকা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সোনালী লাইফের স্টল পরিদর্শনে আসেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। এ সময় স্টলে উপস্থিত ছিলেন সোলালী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান সহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।

উল্লেখ্য, সোনালী লাইফ ইন্স্যুরেন্স ২০২২ সালে প্রথম ৯ মাসে মোট 382 কোটি টাকার প্রিমিয়াম সংগ্রহ করেছে। এর আগে ২০২১ সালে কোম্পানিটির সর্বমোট প্রিমিয়াম সংগ্রহ ছিল ৩১৯ কোটি ৭৭ লাখ টাকা। ২০২২ সালের ৩য় ত্রৈমাসিকে লাইফ ফান্ডও বেড়েছে কোম্পানিটির। ২০২১ সালে লাইফ ফান্ড ছিল ২৯৭ কোটি ৩ লাখ টাকা। ২০২২ সালে বেড়ে দাঁড়িয়েছে ৪৭১ কোটি ৪০ লাখ টাকা।

কোম্পানিটির ২০২১ সালে মোট বিনিয়োগ ২৫৭ কোটি ৩৯ লাখ টাকা থেকে ২০২২ সালে ৩য় ত্রৈমাসিকে বেড়ে দাঁড়িয়েছে ৪০৭ কোটি ৮৯ লাখ টাকায়। বিনিয়োগের পাশাপাশি কোম্পানিটির সম্পদও বেড়েছে। ২০২১ সালে কোম্পানিটির মোট সম্পদের পরিমাণ ছিল ৪৩১ কোটি ৭১ লাখ টাকা। আর ২০২২ সালের প্রথম ৯ মাসে সম্পদ দাঁড়িয়েছে ৬০৮ কোটি ২৭ লাখ টাকায়।