প্রতিটি কোম্পানি থেকে ১০ জনকে আমন্ত্রণ

বীমা দিবসের অনুষ্ঠানে অংশ নিতে অতিথিদের তথ্য চেয়েছে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ মার্চ আয়োজিত জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বীমা কোম্পানিগুলোর অতিথিদের তথ্য চেয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । বুধবার (১৮ জানুয়ারি) এ সংক্রান্ত একটি চিঠি কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।

এ বছর জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে দেশের সরকারি বেসরকারি প্রতিটি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি থেকে ১০ জনকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। এক্ষেত্রে প্রতিটি প্রতিষ্ঠানের এএমডি বা ডিএমডি পর্যায়ের ৩ জন কর্মকর্তা, মুখ্য নির্বাহী কর্মকর্তা, ৫ জন পরিচালক এবং চেয়ারম্যানের নাম সহ পূর্ণাঙ্গ ঠিকানা জানতে চেয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

আগামী ৩ কার্যদিবসের মধ্যে আমন্ত্রিত এসব অতিথির তথ্য সফট কপি ও হার্ড কপি আকারে নিয়ন্ত্রক সংস্থার পরিচালক (প্রশাসন) বরাবর (ala.maghna316@yahoo.com) পাঠাতে বলা হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেছেন কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. শাহ আলম, যিনি জাতীয় বীমা দিবস উদযাপনে গঠিত আমন্ত্রণপত্র ছাপা ও বিতরণ, নিরাপত্তা, আসন বিন্যাস এবং অভ্যর্থনা বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। তার এ যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ে স্মরণীয় করে রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশক্রমে প্রতিবছর ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করে সরকার।

বীমা খাতের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ২০২০ সালের ১ মার্চ প্রথমবারের মতো দেশব্যাপী জাতীয় বীমা দিবস পালিত হয়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় আগামী ২০২৩ সালের ১ মার্চ অনুষ্ঠিত হবে চতুর্থ জাতীয় বীমা দিবস।