কক্সবাজারে বেঙ্গল ইসলামি লাইফের ১০ম বর্ষপূর্তি ও বার্ষিক সম্মেলন

সংবাদ বিজ্ঞপ্তি: পর্যটন নগরী কক্সবাজারের হোটেল সীগালে ৪র্থ প্রজন্মের ইসলামি শরীআহ মোতাবেক পরিচালিত লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ১০ম বর্ষপূর্তি ও বার্ষিক সম্মেলন- ২০২২ অনুষ্ঠিত হয়। বুধবার (৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত সম্মেলনে কোম্পানির বিভিন্ন পদবীর ৫শ’ উন্নয়ন কর্মকর্তা ও প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্সের প্রধান পৃষ্ঠপোষক, সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রীর ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন কোম্পানির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তফা আজাদ চৌধুরীসহ অন্যান্য পরিচালক ও শেয়ার হোল্ডারগণ।

অনুষ্ঠানে আগত অতিথিরা তাদের বক্তব্যে বিভিন্ন পর্যায়ের উন্নয়ন কর্মকর্তাদের ব্যাবসায়িক সফলতার জন্য সাধুবাদ জানান। কোম্পানির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তফা আজাদ চৌধুরী তার বক্তব্যে ১ম বর্ষ প্রিমিয়ামের পাশাপাশি নবায়ন প্রিমিয়াম সংগ্রহে সকল উন্নয়ন কর্মকর্তাদের অনুপ্রেরণা দেন।

প্রধান অতিথির বক্তব্যে কোম্পানির প্রধান পৃষ্ঠপোষক মো. জসিম উদ্দিন বলেন, তরুণরা যেমন যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, আগামীতে তরুণরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলবে। সেই লক্ষ্যে তরুনদের কর্মসংস্থান তৈরি করে দেশের প্রথম সারির ইসলামি লাইফ ইন্স্যুরেন্স হবে বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। 

প্রচলিত বীমা ব্যবসা হতে সম্পূর্ণ শরিীআহ মোতাবেক ইসলামি বীমা ব্যবসা পরিচালনার মাধ্যমে দেশে বীমা ব্যবসার আমূল পরিবর্তন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে বেঙ্গল ইসলামি লাইফ কর্তৃক প্রিমিয়াম সংগ্রহ এবং কমিশন পেমেন্ট সম্পূর্ণ ক্যাশলেস করায় ব্যবস্থপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কোম্পানির শেয়ার হোল্ডার ও এফবিসিসিআই-এর পরিচালক মো. ইকবাল হোসেন চৌধুরী, শেয়ার হোল্ডার ও প্রাক্তন চেয়ারম্যান জেসমিন আক্তার, পরিচালক কাজী সামিরুল হক, খলিলুর রহমান, চৈতন্য কুমার দে চয়ন, আহমেদ আল ওয়ালী, পিএইচডি, এফবিসিসিআই-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানির পরিচালক মো. আমিন হেলালী, এবং বেঙ্গল ইসলামি লাইফ ও এফবিসিসিআই-এর পরিচালক রোটা. ইঞ্জি. মোহাম্মদ মোহাব্বত উল্যাহ । 

১০ম বর্ষপূর্তি ও বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠানের ১ম পর্বে কোম্পানির শরীআহ কনসালটেন্ট ও মুরাক্বিব মুফতি আব্দুল্লাহ মাসুম কর্তৃক ‘ইসলামি বীমা (তাকাফুল): চ্যালেঞ্জ এন্ড সলিউশন’ শীর্ষক আলোচনা সভা এবং করপোরেট পাওয়ার ট্রেইনার, সেলফ মেড বাংলাদেশের প্রতিষ্ঠাতা এম ডি ফখরুদ্দিন আসিফ ‘দা হুইল কনসেপ্ট’ শীর্ষক মোটিভেশনাল প্রশিক্ষণের আয়োজন করা হয়।