আইডিআরএ কি তাদের দায়িত্ব পালন করছে?


Published: 2019-06-30 12:50:56 BdST

এ কে এম এহসানুল হক, এফসিআইআই: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) গঠন করা হয়েছে মূলত বীমা গ্রাহকের স্বার্থ রক্ষা ও বীমাখাতের উন্নয়নের প্রয়োজনে। বীমা কর্তৃপক্ষ সার্বিকভাবে তাদের উপর ন্যস্ত দায়িত্ব পালনে কতটা কৃতকার্য হয়েছে তা দেখা দরকার।

নিঃসন্দেহে বীমা কর্তৃপক্ষ অনেক প্রশংসনীয় কাজের দাবিদার। বেশ কিছুদিন যাবত অনলাইন পোর্টাল ইন্স্যুরেন্স নিউজ বিডি’তে বীমাখাতের কতিপয় উর্ধ্বতন কর্মকর্তা এবং বীমা কোম্পানির বিরুদ্ধে নানা প্রকার দুর্নীতি এবং অনিয়মের সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়েছে।

বীমা কর্তৃপক্ষের দায়িত্ব এই সমস্ত সুনির্দিষ্ট অভিযোগের দ্রুত এবং সঠিক তদন্ত করা এবং দোষী ব্যক্তি বা কোম্পানির বিরুদ্ধে বীমা আইন অনুযায়ী শাস্তি প্রদান করা।

দুঃখজনক হলেও এ কথা সত্যি যে বীমা কর্তৃপক্ষ এই সমস্ত সুনির্দিষ্ট অভিযোগ তদন্ত করার ব্যাপারে গড়িমসি করছে।

বীমা কর্তৃপক্ষকে এ কথা ভুলে গেলে চলবে না যে, তাদের অবশ্যই কাজের জন্য জবাবদিহিতার প্রয়োজন রয়েছে। বীমা গ্রাহকদের তাদের কর্মকাণ্ডের ব্যাপারে জানার সমস্ত অধিকার রয়েছে।

আশা করি বীমা কর্তৃপক্ষ এই সমস্ত সুনির্দিষ্ট অভিযোগ এলে অনতিবিলম্বে তদন্তের ব্যবস্থা গ্রহণ করবে এবং দোষী ব্যক্তি এবং কোম্পানির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। বীমা কর্তৃপক্ষ আন্তরিকতা এবং সাহসিকতার সঙ্গে তাদের দায়িত্ব পালনে সচেষ্ট হবে এটাই কাম্য।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com