আরেক দফা প্রিমিয়াম জমা দেয়ার সময় বাড়ালো ভারত


Published: 2020-05-11 11:38:13 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভারতে লাইফ বীমার প্রিমিয়াম জমা দেয়ার সময়সীমা আরেক দফা বাড়িয়েছে দেশটির বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা আইআরডিএআই। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গোটা ভারতে লকডাউন বর্ধিত করায় শনিবার এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আইআরডিএআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩১ মার্চের মধ্যে যেসব লাইফ বীমা পলিসির প্রিমিয়াম বকেয়া ছিল, সেগুলোর মেয়াদ ৩১ মে পর্যন্ত বাড়া হয়েছে। মার্চ এবং এপ্রিল মাসে যেসব গ্রাহকের প্রিমিয়াম দেয়ার তারিখ ছিল তারা এই সুবিধা পাবেন।

দেশজুড়ে লকডাউনের এই সময়ের মধ্যে বীমার প্রিমিয়াম পরিশোধ করতে না পারলে সেই পলিসি যাতে বাতিল হয়ে না যায়, কিংবা গ্রাহকেরা যাতে সংশ্লিষ্ট সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হন, তার জন্য এই পদক্ষেপ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইআরডিএ।

প্রথম দফায় দেশটিতে লকডাউন শুরু হলে লাইফ বীমার প্রিমিয়াম পরিশোধের জন্য ৩০ দিন সময় বৃদ্ধি করে আইআরডিএআই। স্বাস্থ্য বীমার ক্ষেত্রেও শেষ তারিখ থেকে ৩০ দিনের মধ্যে প্রিমিয়াম মেটানোর কথা বলা হয়। এ ছাড়াও মোটর থার্ড পার্টি বীমার ক্ষেত্রে অতিরিক্ত সময় দেয় কর্তৃপক্ষ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com