বড় প্রকল্পের বীমা দেশেই করার উদ্যোগেঅর্থমন্ত্রীকে বিআইএ প্রেসিডেন্টের ধন্যবাদ


Published: 2019-09-12 05:25:57 BdST

নিজস্ব প্রতিবেদক: দেশের বড় বড় মেগা প্রকল্পের বীমা দেশেই করার ঘোষণা দেওয়ায় অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন। আজ বৃহস্পতিবার ইন্স্যুরেন্স নিউজ বিডিকে ফোন করে তিনি এ ধন্যবাদ জানান।

এর আগে গতকাল বুধবার শেরে বাংলানগরে অর্থমন্ত্রী তার দফতরে ঘোষণা দেন এখন থেকে বড় বড় মেগা প্রকল্পের বীমা দেশেই করা হবে। দেশের বীমা আর বিদেশে করা হবে না। এ বিষয়ে অর্থমন্ত্রীর দেয়া বক্তব্যের ওপর ভিত্তি করে ইন্স্যুরেন্স নিউজ বিডিতে একটি প্রতিবেদন প্রকাশ কর হয়। ওই প্রতিবেদনের ভিত্তিতে শেখ কবির হোসেন বলেন, গতকাল এসবিসির চেক হস্তান্তর অনুষ্ঠানে মাননীয় অর্থমন্ত্রী বড় প্রকল্পের বীমা দেশেই করার কথা বলেছেন। জাতীয় স্বার্থে এ ধরণের উদ্যোগ নেয়ায় আমরা বিআইএ’র পক্ষ থেকে সাধু বাদ জানাই। একই সাথে বীমা দাবি পরিশোধ করার বিষয়ে মাননীয় মন্ত্রী যে ইতিবাচক মন্তব্য করেছেন তার জন্য বিআইএ’র পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। তার এ মন্তব্য বীমাখাত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

তিনি বলেন, বড় মেগা প্রকল্পের বীমা যাতে আমরা দেশেই করতে পারি এটা ছিল আমাদের দ্বির্ঘদিনের দাবি। এতে করে বেসরকারি নন-লাইফ বীমা কোম্পানিগুলোর রেভিনিউ বাড়বে। অন্যদিকে সরকারের রাজস্ব আয় বাড়বে। দেশের টাকা দেশেই থাকবে।

আমরা মনে করি বড় মেগা প্রকল্পের বীমা ঝুকি গ্রহণ করার সামর্থ দেশিয় বীমা কোম্পনিগুলোর রয়েছে। বীমা দাবি নিয়ে অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, নন-লাইফ বীমাখাতে গ্রাহকদের দাবি পরিশোধ নিয়ে কোনো সমস্যা নেই। যদি বীমাদাবি নিয়ে কোনো অভিযোগ উত্থাপিত হয় তাহলে নিয়ন্ত্রক সংস্থাকে সাথে নিয়েই আমরা তার সমাধান করব।

গতকাল বুধবার সাধারণ বীমা করপোরেশনের ৫০ কোটি টাকা সরকারি কোষাগারে জমা প্রদান অনুষ্ঠানে বড় বড় প্রকল্পের বীমা দেশেই করার উদ্যোগের কথা বলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। একই সাথে তিনি বলেন ননলাইফ বীমা খাতে বীমা দাবি পরিশোধ না করার কোনো অভিযোগ নেই। যদিও লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে কিছু সমস্যা থাকতে পারে বলে তিনি মন্তব্য করেন

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com