জাতীয় বীমা দিবস পালিত হবে ১ মার্চ


Published: 2019-09-15 07:50:52 BdST

নিজস্ব প্রতিবেদক: আগামী বছরের ১ মার্চ জাতীয় বীমা দিবস হিসেবে পালন করা হবে। প্রতিবছরের ১ মার্চ এ দিবসটি জাতীয়ভাবে উদযাপন করা হবে। আজ রোববার বীমা কোম্পানিগুলোর চেয়ারম্যান ও মূখ্য নির্বাহী কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ কথা জানান।  

এ সময় অর্থমন্ত্রী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা খাতে চাকরি করতেন এটি বীমাখাত সংশ্লিষ্টদের জন্য গর্বের। জাতির জনক গোটা বাঙালীর কাছে একটি আদর্শ। তিনি নিজেই একটা মূলনীতি। আমাদের উচিত তাকে শ্রদ্ধাভরে স্মরণ করা।

মতবিনিময় সভায় বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু বীমা পেশায় চাকরি করতেন এটা আমাদের জন্য খুবই গর্বের বিষয়। বঙ্গবন্ধুর যোগদানের তারিখটিকেই আমরা বীমা দিবস হিসেবে পালন করবো।

তিনি বলেন, বঙ্গবন্ধু বীমার সাথে জড়িত ছিলেন এটি আমরা জানতাম। কিন্তু তিনি বীমা কোম্পানিতে চাকরি করতে তা আমাদের প্রথম জানান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে আমার ওপরই দায়িত্ব পড়ে বঙ্গবন্ধুর বীমা কোম্পানিতে যোগদানের তারিখ খুঁজে বের করার।

এরপর আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খানকে এ বিষয়ে তথ্য সংগ্রহের কথা জানাই। তৎকালীন গোয়েন্দাদের নথিপত্র খুঁজে দেখে তিনি আমাদেরকে জানান, ১৯৬০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com