অর্থনীতির বিকাশে বীমা অপরিহার্য উপাদান: খুলনা বিভাগীয় কমিশনার


Published: 2020-01-24 16:24:51 BdST

নিজস্ব প্রতিবেদক: অর্থনীতির বিকাশে বীমা অপরিহার্য উপাদান বলে মন্তব্য করেছেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। তিনি বলেন, বীমা অপরিহার্য উপাদান হিসেবে অর্থনীতির বিকাশে সামাজিক নিরাপত্তা, পারিবারিক এবং নিজের জীবনের নিরাপত্তায় বীমা কার্যক্রমটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

খুলনা সার্কিট হাউজ ময়দানে দু’দিনব্যাপী বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

ড. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, এই ভূমিতে বীমার কার্যক্রম অনেক পুরনো। ১৮১৮ সালের দিকে মোটামুটি বীমার যাত্রা শুরু হয়। ১৯৭১ সালে যুদ্ধ বিদ্ধস্ত এই দেশটি পরিপূর্ণভাবে গড়ে তোলা এবং এখানকার মানুষের সামাজিক ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু ও তার সরকার খুব দ্রুতই এই বিষয়টায় কাজ শুরু করেছিলেন।

ড. আনোয়ার হোসেন আরো বলেন, মুক্তিযুদ্ধের আগে পাকিস্তানে ৬৭টি বীমা কোম্পানি কাজ করেছে একাধারে। আর মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধু অতি দ্রুতই এই বীমা শিল্পকে অর্গানাইজ করেছিলেন, যাতে যুদ্ধবিদ্ধস্ত এই দেশটিকে গড়ে তোলা সম্ভব হয়। আর বর্তমানে ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে এই বীমা শিল্প। বীমাকে সঠিকভাবে কাজে লাগানোর আহবান জানান তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com