এসবিসি’র চেয়ারম্যান থাকছেন না অধ্যাপক শিবলী রুবাইয়াত


Published: 2020-05-13 08:22:30 BdST

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় মালিকানাধীন নন-লাইফ বীমা প্রতিষ্ঠান সাধারণ বীমা করপোরেশন (এসবিসি)’র চেয়ারম্যান পদে আর থাকছেন না অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)’র নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, ২০২০ সালের ৫ জানুয়ারি থেকে এসবিসি’র পরিচালনা পর্ষদের চেয়াম্যান হিসেবে দ্বিতীয় দফায় নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। আগামী ৩ বছর তার এই পদে দায়িত্ব পালন করার কথা। এর আগে ২০১৭ সালের ৫ জানুয়ারি প্রথম দফায় এসবিসি’র চেয়ারম্যান হিসেবে তাকে নিয়োগ দেয় সরকার।

অর্থ মন্ত্রণালয়ের সূত্র মতে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ মে। অর্থাৎ এসবিসি’র নতুন চেয়ারম্যান হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মেয়াদ শুরু হচ্ছে আগামী ১৫ মে থেকে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com