বীমাখাতের কর্মদক্ষতা উন্নয়ন বিষয়ে বিআইপিডি'র কর্মশালা অনুষ্ঠিত


Published: 2018-09-16 03:28:52 BdST

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ইন্সটিটিউট ফর প্রফেশনাল ডেভেলপমেন্ট (বিআইপিডি)’র আয়োজনে বীমাখাতের কর্মদক্ষতা উন্নয়ন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টনে পুস্পদাম রেষ্টুরেন্ট ও কনভেনশন হলে দিনব্যাপী এ কর্মশালা আয়োজন করা হয়।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)'র সদস্য বোরহান উদ্দিন আহমেদ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)'র অধ্যাপক ড. এম. কায়কোবাদ (কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ) কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

প্রথম সেশনের আলোচনার প্রধান বিষয়বস্তু ছিল- কৃত্তিম বুদ্ধিমত্তা এবং বীমাখাতের সম্ভাব্য ব্যবহার ও উপকারিতা। এ বিষয়ে বক্তব্য রাখেন ট্রাস্ট রি’র স্বাস্থ্যবীমা এবং পুনর্বীমা বিভাগের প্রধান ধার্মেশ ধাবে।

দ্বিতীয় সেশনের আলোচনার বিষয়বস্তু ছিল- তথ্য-প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বীমাখাতে অধিক কর্ম দক্ষতা বৃদ্ধি। এ বিষয়ে আলোচনায় অংশ নেন ধার্মেশ ধাবে এবং চেন্নাই ভিত্তিক আইটি সংস্থা চেমবিয়ান টেকনোলজির প্রতিষ্ঠাতা এবং আইটি বিশেষজ্ঞ শেকার নালেনথিরান।

আলোচনায় পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে বক্তাগণ বীমা সেক্টরে কৃত্তিম বুদ্ধিমত্তা এবং তথ্য-প্রযুক্তির ব্যবহারের গুরুত্বপূর্ণ দিক এবং এর উপকারিতা নিয়ে বক্তব্য রাখেন।

লাইফ ও নন- লাইফ বীমা কোম্পানির মূখ্য নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালকসহ কর্মশালায় প্রায় ৬০ জন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিআইপিডি বিদেশী বিশেজ্ঞদের সহযোগীতায় নিয়মিতভাবে বিভিন্ন ধরণের ইন্স্যুরেন্স সেমিনার, ওয়াকশর্প ইত্যাদির আয়োজন করে থাকে। (সংবাদ বিজ্ঞপ্তি)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com