গার্ডিয়ান লাইফে একচ্যুয়ারি পেশার সম্ভাবনা  শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: বিশ্ব অর্থনীতির এই অনিশ্চিত সময়ে ব্যবসার আর্থিক ঝুঁকি নিয়ন্ত্রণে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে একজন দক্ষ একচ্যুয়ারি রাখতে পারেন বিশেষ অবদান। একচ্যুয়ারিগণ সাধারণত গণিত, ফাইন্যান্স এবং পরিসংখ্যানের জ্ঞান প্রয়োগ করে ব্যবসা প্রতিষ্ঠানদের আর্থিক ঝুঁকি নিয়ন্ত্রন করতে সহায়তা করে থাকেন। বিশ্বব্যপি তারা ইন্স্যুরেন্স, কর্পোরেট ফাইন্যান্স এবং ব্যাংকিং খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তবে বিশ্বের শীর্ষ ১০টি সর্বোচ্চ বেতনপ্রাপ্ত পেশার একটি হওয়া সত্ত্বেও, বাংলাদেশে একচ্যুয়ারি পেশাটি আজও পাদপ্রদীপের নিচেই রয়ে গেছে।

তাই সম্প্রতি গার্ডিয়ান লাইফের প্রধান কার্যালয়ে একচ্যুয়ারি পেশার সম্ভাবনা শীর্ষক একটি সেমিনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের একচ্যুয়ারি পেশার একজন অগ্রদূত ড. মো. সোহরাব উদ্দিন একচ্যুয়ারি এবং অস্ট্রেলিয়া ভিত্তিক প্রমিতি কনসালটিং এর ব্যবস্থাপনা পরিচালক মিস রুম্মানা চৌধুরী একচ্যুয়ারি।

অতিথিরা তাদের বক্তব্যে তাদের কর্মজীবন, একচ্যুয়ারি পেশার বৈশ্বিক সম্ভাবনা এবং বাংলাদেশে এই পেশার উন্নতির ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করেন।

সেমিনারটি পরিচালনা করেন গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা শেখ রকিবুল করিম এফসিএ। তিনি তার বক্তব্যে বলেন, গার্ডিয়ান লাইফ বাংলাদেশে একচ্যুয়ারি পেশার উৎকর্ষ সাধনে সদা সচেষ্ট। গার্ডিয়ান লাইফ দেশের হাতেগোনা কয়েকটি বীমা প্রতিষ্ঠানের মধ্যে একটি যাদের একটি যথাযথ একচ্যুয়ারি ডিপার্টমেন্ট রয়েছে। গার্ডিয়ান লাইফ খুব শীঘ্রই একটি অভিনব একচ্যুয়ারিয়াল বৃত্তি কার্যক্রম নিয়ে আসছে যা শিক্ষার্থীদের একচ্যুয়ারি পড়ার জন্য আর্থিক সহায়তা প্রদান করবে।

গার্ডিয়ান লাইফের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন ও প্রশ্নোত্তর সেশনের মাধ্যমে সেমিনারটি শেষ হয়।