গার্ডিয়ান লাইফের উদ্যোগে চট্টগ্রামে আর্ট কার্নিভাল অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি: ফাইন আর্টস ফোরাম এবং গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের যৌথ উদ্যোগে চট্টগ্রামের জেলা শিল্পকলা একাডেমিতে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে গার্ডিয়ান আর্ট কার্নিভাল। গত ৯-১২ ফেব্রুয়ারি আয়োজিত এই অনুষ্ঠানে দেশের স্বনামধন্য শিল্পীদের পাশাপাশি প্রতিশ্রুতিশীল তরুণ শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শন করা হয়।

আর্ট কার্নিভালটিতে শিল্প অনুরাগী এবং সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। বর্ণাঢ্য এই আয়োজনে উপস্থিত দর্শনার্থীরা প্রদর্শিত শিল্পকর্ম ও দেশের শিল্প-সংস্কৃতিকে তুলে ধরার এই প্রশংসনীয় উদ্যোগের প্রতি মুগ্ধতা প্রকাশ করেছেন।

প্রদর্শনীর পাশাপাশি, গার্ডিয়ান আর্ট কার্নিভালে শিশু চিত্রশিল্পীদের জন্য একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজনও ছিল। প্রতিযোগিতাটি উদীয়মান শিল্পীদের জন্য তাদের প্রতিভা প্রদর্শন এবং তাদের শিল্পকর্মের জন্য স্বীকৃতি পাওয়ার একটি চমৎকার প্ল্যাটফর্ম ছিল।

শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন প্রখ্যাত শিল্পী এবং শিল্প বিশেষজ্ঞগণ, যারা বিভিন্ন মানদণ্ডের উপর ভিত্তি করে সেরা প্রতিযোগীদের বেছে নিয়েছিলেন।

বিজয়ী শিল্পীদের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানের মাধ্যমে চট্টগ্রামে অনুষ্ঠিত গার্ডিয়ান আর্ট কার্নিভাল সম্পন্ন হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠান পরিচালনা করেন ফাইন আর্টস ফোরামের সভাপতি কাজি গোলাম কিবরিয়া। বরেন্য শিল্পীগণ, প্রতিযোগিরা ও তাদের পরিবারবর্গ এবং শিল্প সম্প্রদায়ের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গার্ডিয়ান লাইফের হেড অফ রিটেইল বিজনেস মাহমুদুর রহমান খান বলেছেন, ফাইন আর্টস ফোরামের সহযোগে গার্ডিয়ান আর্ট কার্নিভালকে জীবন্ত করে তোলার সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত। উপস্থিত দর্শকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং এই আয়োজনের আশাতীত সাফল্য সত্যিই আমাদের অনুপ্রাণিত করেছে! আশা করি ভবিষ্যতে দেশের শিল্পী ও শিল্পপ্রেমীদের মাঝে আরও চমকপ্রদ কিছু উদ্যোগ নিয়ে আসব।

উল্লেখ্য, ২২ জানুয়ারি ২০২৩ এ ফেনির নবীন চন্দ্র সেন সাংস্কৃতিক কেন্দ্রে গার্ডিয়ান আর্ট কার্নিভাল উদ্বোধন করা হয়েছিল। আসছে মার্চ মাসে ঢাকা শিল্পকলা একাডেমিতে একটি সমাপনী প্রদর্শনীর মধ্য দিয়ে দেশব্যাপী এই উৎসব সম্পন্ন হবে।