বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব সোহরাওয়ার্দী চৌধুরীর মৃত্যুতে এআইই’র শোক

সংবাদ বিজ্ঞপ্তি: ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা ও উপদেষ্টা একেএম সোহরাওয়ার্দী চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে এসোসিয়েশন অব ইন্স্যুরেন্স এক্সিকিউটিভস (এআইই) । মঙ্গলবার (২৩ মে) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় সংগঠনের প্রেসিডেন্ট ও সেক্রেটারি জেনারেল এই শোক প্রকাশ করেন।

একেএম সোহরাওয়ার্দী চৌধুরী ছিলেন এসোসিয়েশন অব ইন্স্যুরেন্স এক্সিকিউটিভস (এআইই)’র প্রতিষ্ঠাতা ও আজীবন সদস্য।

সোমবার (২২ মে) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ফেডারেল ইন্স্যুরেন্সের সাবেক এই মুখ্য নির্বাহী। মৃত্যুকালে বিশিষ্ট এই বীমা ব্যক্তিত্বের বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি ফেডারেল ইন্স্যুরেন্সের প্রতিষ্ঠাকাল থেকে দীর্ঘ ৩৫ বছর কোম্পানিটির সাথে সম্পৃক্ত ছিলেন।

এ ছাড়াও একেএম সোহরাওয়ার্দী চৌধুরী বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র নির্বাহী কমিটির সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি চট্টগ্রাম সমিতি, ঢাকার সহ-সভাপতি এবং ঢাকাস্থ সীতাকুণ্ড সমিতির সভাপতি ছিলেন।

সোহরাওয়ার্দী চৌধুরী তৎকালীন ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানির মাধ্যমে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন। এছাড়াও তিনি ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদানের পূর্বে সাধারণ বীমা করপোরেশন ও গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।