বাংলাদেশ ইন্স্যুরেন্স ডিপ্লোমা এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী

সংবাদ বিজ্ঞপ্তি: বাংলাদেশ ইন্স্যুরেন্স ডিপ্লোমা এসোসিয়েশন (বিআইডিএ)’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) বিকেলে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি ভবনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফিনিক্স ইন্স্যুরেন্সের কনসালটেন্ট কিউ এ এফ এম সিরাজুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির প্রধান অনুষদ সদস্য মো. ইব্রাহীম হোসাইন, এসিআইআই।

এতে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি ও মেঘনা ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা আবুবকর সিদ্দিকী এবং সঞ্চালনা করেন সংগঠনের সেক্রটারি জেনারেল ড. বিশ্বজিৎ কুমার মণ্ডল।

অনুষ্ঠানে সংগঠনের উন্নয়নের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়। বীমা একাডেমির উন্নয়ন, ডিপ্লোমাহোল্ডারদের উন্নয়ন, সর্বোপরি বীমা শিল্পের সার্বিক উন্নয়নে কাজ করার জন্য সংগঠনের পক্ষ থেকে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

বীমা শিল্পের মানব সম্পদের উন্নয়নে ২০১৪ সালের প্রণীত জাতীয় বীমা নীতির ১৫ নং উদ্দেশ্য অর্জনে বীমা শিল্পে নির্বাহী পর্যায়ে চাকরির ক্ষেত্রে বীমা ও ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে ডিগ্রীধারী বা ডিপ্লোমা থাকা বাধ্যতামূলক করার যে প্রস্তাব আছে তা বাস্তবায়নে কার্যকরী ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহবান জানানো হয়।

এ ছাড়াও বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির সাথে লন্ডনের সিআইআই ইনস্টিটিউট ও মালয়েশিয়ান ইন্স্যুরেন্স ইনস্টিটিউটের সাথে যৌথ ব্যবস্থাপনায় বীমা শিক্ষার সম্প্রসারণের জন্য বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিকে পদক্ষেপ গ্রহণের আহবান জানানো হয়।

সংগঠনের শুরুর সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে প্রধান অতিথি কাজী সিরাজুল ইসলাম বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব মো. মুসলিম, মো. হাসান দস্তগীর, জসীম উদ্দিন আহমেদ প্রমুখ ব্যক্তিবর্গের নাম স্মরণ করে বলেন, এ সকল মহৎ ব্যক্তিবর্গের সহয়তায় ১৯৮৬ সালে এই সংগঠনের গোড়াপত্তন।