দেশে প্রথম টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান লাইফ

সংবাদ বিজ্ঞপ্তি: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক প্রথম বারের মতো বীমা দাবি নিষ্পত্তি করেছে। বাংলালিংকের একজন বিটুবি (বিজনেস টু বিজনেস) গ্রাহকের কাছে সম্প্রতি বীমা দাবির টাকা তুলে দেয়া হয়।

কক্সবাজারের একজন বিটুবি গ্রাহকের মৃত্যুর পর তার স্ত্রীর পক্ষ থেকে এক লাখ ষাট হাজার টাকার বীমা দাবি করা হয়েছিল। এই গ্রাহক বাংলালিংকের ২৫১ টাকার বান্ডেল ক্রয় করেছিলেন, যার আওতায় টকটাইম, মোবাইল ডাটা ও গার্ডিয়ান লাইফে ইন্স্যুরেন্স কভারেজ ছিলো।

গ্রাহকের দুর্ভাগ্যজনক মৃত্যুর পর নমিনি বীমা দাবি উত্থাপন করে। দাবিটির তদন্ত কার্যক্রম অত্যন্ত দ্রুততার সাথে সম্পন্ন করে নমিনিকে দাবিকৃত পূর্ণ টাকা হস্তান্তর করা হয়।

এই দ্রুত বীমা দাবি নিষ্পত্তি গ্রাহককে দেওয়া বাংলালিংকের উন্নত সেবার পাশাপাশি সহজ ও কার্যকরী সমাধান প্রদানের প্রতিশ্রুতিরই প্রতিফলন। টেলিকম সেবায় ইন্স্যুরেন্স কভারেজের অন্তর্ভূক্তি গ্রাহকের জন্য একটি কার্যকরী ও উদ্ভাবনী উদ্যোগ যা সংশ্লিষ্ট খাতে নতুন মানদন্ড হিসেবে বিবেচিত হচ্ছে।

বাংলালিংকের টেলিফোনি বান্ডেলগুলোতে বিটুবি গ্রাহকদের সুরক্ষার জন্য বীমা সুবিধা যুক্ত করা হয়েছে। ২৫১ টাকার বান্ডেলে ২০০ মিনিট, ৪ জিবি মোবাইল ডাটা, ২ জিবি টফি ডাটার পাশাপাশি দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে এক লক্ষ ষাট হাজার টাকা ও স্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে ষাট হাজার টাকা ইন্স্যুরেন্স কভারেজ রয়েছে। এছাড়াও রয়েছে মাইবিএল অ্যাপের মাধ্যমে ডাক্তারের পরামর্শ নেওয়ার সুযোগ।

উভয় বান্ডেল ক্রয়ে ৩ হাজার টাকার হাসপাতাল বিল কভারেজ ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের চুক্তিবদ্ধ ৩৫০ টি হাসপাতালে সেবা গ্রহণের ক্ষেত্রে রয়েছে ৫০% পর্যন্ত  ছাড়।