র‌্যানকন কর্মকর্তাদের লাইফ ও হেলথ বীমা সেবা দেবে গার্ডিয়ান লাইফ


Published: 2018-02-12 00:56:10 BdST

নিজস্ব প্রতিবেদক: গ্রুপ বীমা সেবা দিতে র‌্যানকনের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স। সমঝোতা অনুসারে র‌্যানকনের ১ হাজার ৪৮০ কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যসহ ২ হাজার ৫শ' জনের লাইফ বীমা ও হেলথ বীমা সেবা দেবে বেসরকারি এ কোম্পানি। রোববার রাজধানী বিজয় স্বরণীতে র‌্যানকনের করপোরেট হেড অফিসে এ স্মারক স্বাক্ষরিত হয়।

বীমা চুক্তি অনুসারে, র‌্যানকনের সকল কর্মকর্তা ও কর্মচারীর স্বাভাবিক মৃত্যু কিংবা দুর্ঘটনাজনিত মৃত্যু, স্থায়ী কিংবা আংশিক অক্ষমতাজনিত পঙ্গুত্ব বীমার আওতাভুক্ত থাকছে। এ ছাড়াও হেলথ বীমা পলিসির মাধ্যমে র‌্যানকনের কর্মকর্তা ও কর্মচারীরা নিজের এবং পরিবারের জন্য পাবেন দেশে এবং বিদেশে চিকিৎসার সুবিধা।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে র‌্যানকন হোল্ডিংস লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন ডিরেক্টর অব পিপল অ্যান্ড টেকনোলজি শাহরিয়ার হারুন, ভাইস প্রেসিডেন্ট আতাউর রহমান, ডিরেক্টর অব ফাইন্যান্স শহিদুল ইসলাম, গ্রুপ চীফ হিউম্যান রিসোর্স অফিসার কায়সার চৌধুরী প্রমুখ।

গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও এম এম মনিরুল আলম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব গ্রুপ ইন্স্যুরেন্স ডিপার্টমেন্ট মোহাম্মদ মাজহারুল ইসলাম রানা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব ক্লেইম ডা. মোহাম্মদ আশরাফুল হক, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব মার্কেটিং রুবায়াৎ সালেহীন প্রমুখ।

এ বিষয়ে গার্ডিয়ান লাইফের সিইও এমএম মনিরুল আলম বলেন, প্রথম বারের মতো র‌্যানকন হোল্ডিংস'র সাথে বীমা চুক্তি করা হলো। এর আওতায় প্রতিষ্ঠানটির ২২টি এসবিইউ অন্তর্ভূক্ত থাকছে। এতে সর্বমোট ২ হাজার ৫শ' কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যকে লাইফ ও হেলথ বীমা সুবিধা দেয়া হবে। এক্ষেত্রে প্রিমিয়াম নির্ধারণ করা হয়েছে প্রায় দেড় কোটি টাকা।

যেকোন অসুস্থতায় র‌্যানকনের কোন কর্মকর্তা হাসপাতালে ভর্তি হলে পদমর্যাদা অনুসারে ২ লাখ টাকা থেকে ৫ লাখ টাকা পর্যন্ত বীমা সুবিধা পাবেন। এছাড়া স্বাভাবিক মৃত্যুতে থাকছে কর্মকর্তার মাসিক বেতনের ২৪ গুণ এবং দুর্ঘটনায় মৃত্যুর ক্ষেত্রে মাসিক বেতনের ৪৮ গুণ ক্ষতিপূরণ। আর সম্পূর্ণ স্থায়ী অক্ষমতায় মাসিক বেতনের ২৪ গুণ এবং আংশিক স্থায়ী অক্ষমতায় মূল বেতনের ২৪ গুণ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com