মঙ্গলবার , ২০ শ্রাবণ, ১৪২৭ , ০৪ আগস্ট, ২০২০

যাত্রীদের করোনা বীমা সুবিধা দিচ্ছে স্পাইসজেট


Published: 2020-07-21 19:22:28 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: যাত্রীদের জন্য করোনা বীমা সুবিধা দিচ্ছে ভারতের একটি কম খরচের বিমান পরিবহন সংস্থা স্পাইসজেট। এখন থেকে ন্যূনতম ৪৪৩ রুপি প্রিমিয়াম প্রদান করে কভিড-১৯ হাসপাতালে ভর্তির জন্য বীমা কভারেজ নিতে পারবেন স্পাইসজেটের যাত্রীরা।

বিমান পরিবহন সংস্থাটি জানিয়েছে, যাত্রীরা ৫০ হাজার রুপি থেকে ৩ লাখ রুপি পর্যন্ত বীমা কভারেজ গ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে পণ্য ও সেবা কর (জিএসটি) সহ বছরে ৪৪৩ রুপি থেকে ১ হাজার ৫৬৪ রুপি পর্যন্ত প্রিমিয়াম পরিশোধ করতে হবে।

এই বীমা পলিসি হাসপাতালের খরচ বহন করে এবং হাসপাতালে ভর্তির আগের ৩০ দিন এবং পরের ৬০ দিনের ব্যয়কেও অন্তর্ভুক্ত করে। কভিড-১৯ পজিটিভ হওয়ার ক্ষেত্রে পরীক্ষা খরচসহ ওষুধ ও পরামর্শ সেবা অন্তর্ভুক্ত করা হয়েছে ব্যাপক ঝুঁকি বহনকারী এই বীমা পলিসিতে।

স্বল্পমূল্যের এই বিমান পরিবহন সংস্থা জানিয়েছে, ডিজিটাল ইলনেস গ্রুপ ইন্স্যুরেন্স পলিসির মাধ্যমে এই বীমা কভারেজটি দেয়ার জন্য প্রতিষ্ঠানটি গো ডিজিটাল জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের সাথে যৌথভাবে কাজ করছে।

এই বীমা পলিসিতে হাসপাতালের রুম বা আইসিইউ ভাড়া নিয়ে কোনও বিধিনিষেধ নেই। এর দ্বারা বোঝা যায়, বীমা গ্রাহকের বীমা অঙ্কের পরিমাণ শেষ না হওয়া পর্যন্ত আইসিইউ চার্জ বা রুম ভাড়া নিয়ে কোনও সীমাবদ্ধতা থাকবে না।

স্পাইসজেট হল ভারতের সান গ্রুপের মালিকানাধীন একটি কম খরচের বিমান পরিবহন সংস্থা। ২০০৫ সালের মে মাসে সংস্থাটি তাদের পরিসেবা শুরু করে| তাদের রেজিস্টার্ড অফিস তামিলনাড়ুর চেন্নাইয়ে এবং করপোরেট অফিস গুরগাঁও, হরিয়াণাতে অবস্থিত।

৪৮টি ভারতীয় এবং ১০টি আন্তর্জাতিক শহর নিয়ে মোট ৫৮টি গন্তব্যস্থলে প্রতিদিন ৩৪০ এর অধিক ফ্লাইট পরিচালনা করে স্পাইসজেট। প্রতিষ্ঠানটি বোয়িং ৭৩৭-৮০০ এবং বম্বারদিয়ার ড্যাশ ৮ কিউ ৪০০ নিয়ে নিজেদের বিমান সেবা পরিচালনা করে। (ইকোনমিক টাইমস)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com