৩ প্রশ্নের সমাধান খুঁজছে মিশরের লাইফ বীমা খাত

ইন্টারন্যাশনাল ডেস্ক: কোভিড-১৯ মহামারীর নেতিবাচক প্রভাব থেকে বেড়িয়ে আসতে গুরুত্বপূর্ণ ৩টি প্রশ্নের সমাধান খুঁজছে মিশরের লাইফ বীমা কোম্পানিগুলো।

প্রশ্নগুলো হলো- কিভাবে লাইফ বীমার চাহিদা সৃষ্টি করতে হয়, গ্রাহকদের ধরে রাখার ক্ষমতা কিভাবে উন্নত করতে হয় এবং অবলিখনকে কিভাবে আরো লাভজনক করা যায়।

ইন্স্যুরেন্স ফেডারেশন অব ইজিপ্ট (আইএফই) এ তথ্য জানিয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে আলমাল নিউজ।

আইএফই চেয়ারম্যান আলা ই-জোহেরি উদ্বেগ প্রকাশ করে বলেন, কোভিড-১৯ এর কারণে তৈরি হওয়া চ্যালেঞ্জগুলো থেকে রেহাই পাওয়ার চেষ্টা করছে লাইফ বীমা কোম্পানিগুলো।

বয়স্ক নাগরিক থেকে শুরু করে শিশু পর্যন্ত সব ধরণের গ্রাহকদের বিস্তৃত চাহিদার যোগান দিতে পারে এমন নমনীয় কিছু বীমা পরিকল্পের খোঁজ করছে কোম্পানিগুলো।

ইন্স্যুরেন্স ফেডারেশন অব ইজিপ্ট এর সাপ্তাহিক সংবাদ বিজ্ঞপ্তিতে ই-জোহেরি’র এই বক্তব্য প্রকাশ করা হয়েছে।

ই-জোহেরি আরো বলেন, বীমা কোম্পানিগুলোর মধ্যে বর্তমান প্রবণতাও পরিচালন দক্ষতার ক্রমবর্ধমান প্রয়োজন এবং লোকসান ও খরচ কমানোর প্রচেষ্টাকে ঘিরে আবর্তিত হয়।

লাইফ বীমা কোম্পানিগুলো একইভাবে ডিজিটাল রূপান্তরের দিকে অগ্রসর হচ্ছে এবং পরিবর্তনশীল গতিশীলতায় দ্রুত সাড়া দিচ্ছে বলেও মন্তব্য করেন আইএফই চেয়ারম্যান।

এরই অংশ হিসেবে আইএফই বীমা বাজারে ডিজিটাল সমাধান এবং আধুনিক প্রবণতার প্রচার করে তাদের সহায়তা প্রদান করে।

ডিজিটাল ট্রান্সফরমেশন হল অ্যাসোসিয়েশনের কৌশলের অন্যতম প্রধান হাতিয়ার, যা বিভিন্ন সংস্থার সাথে সহযোগিতা করে। যার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আর্থিক নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।