তুরস্কে সরকারি বীমা কোম্পানির গ্রস প্রিমিয়াম আয় ৩২% বৃদ্ধি পেয়েছে

ইন্টারন্যাশনাল ডেস্ক: তুরস্কের রাষ্ট্রীয় মালিকানাধীন তুর্কিয়ে সিগোর্তা ২০২১ সালে গ্রস প্রিমিয়াম আয় করেছে ১১.৭৫ বিলিয়ন লিরা (যা ৮৬৭ মিলিয়ন মার্কিন ডলার)। আর ২০২০ সালের তুলনায় গ্রস প্রিমিয়াম আয় ৩২ % বৃদ্ধির রেকর্ড করা হয়েছে।তুরস্কের ইন্স্যুরেন্স এসোসিয়েশনের তথ্য বরাদ দিয়ে এমইআইআর একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রিমিয়াম আয়ের বিষয়ে তুর্কিয়ে সিগোর্তার মহাব্যবস্থাপক আতিলা বেনলি বলেন, "আমরা ২০২১ সালে আমাদের শক্তিশালী প্রিমিয়াম আয়ের মাধ্যমে ২০২২-এ দ্রুত সূচনা করছি।"

তুরস্কের ইন্স্যুরেন্স এসোসিয়েশনের তথ্য মতে, ২০২০ সালের তুলনায় বীমা বাজারে মোট প্রিমিয়াম আয় ২৭.৫% বৃদ্ধি পেয়ে ২০২১ সালে ১০৫.৩ বিলিয়ন লিরা দারিয়েছে। বীমা কোম্পানিগুলো জাতীয় গড়ের চেয়ে ভালো পারফর্ম করেছে। রিপোর্ট করা সামগ্রিক বৃদ্ধির হার নামমাত্র এবং মূল্যস্ফীতি বিবেচনা করে না। প্রকৃত অর্থে, তুরস্কের সামগ্রিক বীমা বাজার গত বছর সংকুচিত হয়েছিল।

২০২০ সালের এপ্রিলে তুরস্কের সার্বভৌম সম্পদ তহবিলের পরে প্রতিষ্ঠিত তুর্কিয়ে সিগোর্তা। তাদের বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক শক্তি বাড়ানোর প্রয়াসে তাদের একত্রিত করার জন্য রাষ্ট্রীয় ঋণদাতাদের মালিকানাধীন বীমা এবং পেনশন কোম্পানিগুলো গ্রহণ করে। তুরস্ক সরকারের লক্ষ্য তুর্কিয়ে সিগোর্তাকে বিশ্বব্যাপী খেলোয়াড় হিসেবে গড়ে তোলার।