বীমা শিল্পের ইমেজ বাড়াতে ৩ পদক্ষেপ পাকিস্তানে

ইন্টারন্যাশনাল ডেস্ক: বীমা শিল্পের ইমেজ তথা বাণিজ্যিক ভাবমূর্তি উন্নত করার ওপর জোর দিয়েছে পাকিস্তান। এ লক্ষ্যে ৩টি পদক্ষেপ বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে দেশটির আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন অব পাকিস্তান (এসইসিপি) ।

এসইসিপি চেয়ারম্যান আকিফ সাইদ জানিয়েছেন, গ্রাহকদের কাছে আরো বেশি উপযোগী করে নতুন বীমা পরিকল্প প্রবর্তন, পরিষেবার মান উন্নত করা এবং সময়মত গ্রাহক ও বীমা দাবির তথ্য প্রকাশের মাধ্যমে এই শিল্পের বাণিজ্যিক ভাবমূর্তি উন্নত করার ওপর জোর দেয়া হয়েছে।

শুক্রবার ইন্স্যুরেন্স এসোসিয়েশন অব পাকিস্তান (আইএপি)’র প্রতিনিধি এবং শীর্ষস্থানীয় বীমা কোম্পানিগুলোর প্রধান নির্বাহীদের সাথে কথা আলাপকালে তিনি এ কথা বলেন। বীমা খাতের বিভিন্ন বিষয় নিয়ে প্রতিনিধি দলের এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎ অনুষ্ঠানে আকিফ সাইদের সঙ্গে ছিলেন সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন অব পাকিস্তান (এসইসিপি)’র কমিশনার মুজতবা আহমেদ লোধি, হেড অব ইন্স্যুরেন্স ওয়াসিম খান এবং নির্বাহী পরিচালক মুসারত জাবীন।

আলাপকালে পাকিস্তানের সামগ্রিক আর্থিক খাতের পাশাপাশি দেশের অর্থনীতিতে বীমা খাতের গুরুত্ব তুলে ধরেন আকিফ সাইদ। (সূত্র: পাকিস্তান অবজার্ভার)

উল্লেখ্য, আকিফ সাইদ ২০০৪ সালে এসইসিপিতে যোগদান করেন এবং সংস্থাটির বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৪ সালের ডিসেম্বর থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত এসইসিপি’র কমিশনার নিযুক্ত হন। বর্তমানে তিনি সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।