ভারতে নতুন স্বাস্থ্য বীমা কোম্পানির অনুমোদন

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভারতের স্বাস্থ্য বীমা খাতে আরেকটি কোম্পানির লাইসেন্স দিয়েছে দেশটির বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইআরডিএআই। ‘নারায়ণা হেলথ ইন্স্যুরেন্স লিমিটেড’ নামে নতুন এই বীমা কোম্পানির অনুমোদন দেয়া হয়েছে।

নিয়ন্ত্রক সংস্থাটির ওয়েবসাইটে গত ৩ জানুয়ারি প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, সংস্থার ১২৪তম সভায় নতুন এই স্বাস্থ্য বীমা কোম্পানির অনুমোদন দেয়া হয়। সভাটি অনুষ্ঠিত হয়েছে গত ২৮ ডিসেম্বর।

নারায়ণা হেলথ ইন্স্যুরেন্স সহ ভারতের বীমা খাতে একক স্বাস্থ্য বীমা প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়ালো ৬টি। অপরদিকে গেলো এক বছরে দেশটির লাইফ, নন-লাইফ ও স্বাস্থ্য খাতে অনুমোদিত এটি ৫ম বীমা কোম্পানি বলে জানিয়েছে আইআরডিএ।

নতুন স্বাস্থ্য বীমা কোম্পানি নারায়ণা হেলথ ইন্স্যুরেন্স দেশটির নারায়ণা হেলথ গ্রুপের একটি অংশ। নারায়ণা হেলথ হল একটি প্রাথমিক কেয়ার ফ্যাসিলিটিস সুবিধা সম্পন্ন বহু-বিশেষায়িত চেইন হাসপাতাল ও হার্ট সেন্টার।

ভারতের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবি শেঠি ২০০০ সালে এটি প্রতিষ্ঠা করেন। এটি পূর্বে নারায়ণা হৃদয়ালয়া নামে পরিচিত ছিল। প্রতিষ্ঠানটির সদর দপ্তর ভারতের বেঙ্গালুরু শহরে অবস্থিত।

স্বাস্থ্য বীমার এই লাইসেন্স গ্রুপটিকে তাদের কার্যক্রমে বৈচিত্র আনায়ন এবং সমন্বিত স্বাস্থ্যসেবা প্রদানের অনুমোদন দেয়।