আইডিআরএ’র নির্দেশনতুন পলিসি ইস্যু বন্ধ বায়রা লাইফের


Published: 2019-10-09 09:20:24 BdST

নিজস্ব প্রতিবেদক: বায়রা লাইফ ইন্স্যুরেন্সের নতুন পলিসি ইস্যু বন্ধ করে দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোম্পানিটি আর কোন পলিসি ইস্যু করতে পারবে না। বীমা দাবি পরিশোধ না করাসহ ১২টি অভিযোগে কোম্পানিটির নতুন পলিসি ইস্যু সাময়িকভাবে বন্ধের এ নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। গত ৭ অক্টোবর এ নির্দেশ দেয়া হয়।

আইডিআরএ’র পরিচালক (উপসচিব) একেএম ফজলুল হক স্বাক্ষরিত ওই চিঠিতে আরো বলা হয়েছে, বায়রা লাইফের দ্বারা সাধারণ গ্রাহক যাতে নতুন করে আর প্রতারণার শিকার না হয় তা থেকে জনগণকে নিশ্চিত আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষার জন্য কোম্পানির প্রথম বর্ষ প্রিমিয়াম ব্যবসা সাময়িক বন্ধ করা হলো।

এ আদেশ অবিলম্বের কার্যকর হবে এবং পত্র ইস্যুর তারিখের পর আর কোন পলিসি সাধারণ গ্রাহক বা জনগণের নিকট বিক্রি করা যাবে না। এক্ষেত্রে কোম্পানির সর্বশেষ পলিসির হালনাগাদ তথ্য কর্তৃপক্ষের নিকট আগামী ৫ কার্যদিবসের মধ্যে দাখিল করার নির্দেশও দেয়া হয়েছে ওই চিঠিতে।

বায়রা লাইফের পলিসি ইস্যু বন্ধের অন্যান্য কারণের মধ্যে রয়েছে, তামাদি পলিসির পরিমাণ অধিক হওয়া, অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়, দীর্ঘ দিন মূখ্য নির্বাহীর পদ শূন্য রাখা, পরিচালকদের নির্ধারিত শেয়ার ধারণ না করা, নিয়মবহির্ভূতভাবে পরিচালনা পর্ষদে উপদেষ্টা সদস্য রাখা, নিবন্ধনের তিন বছরের মধ্যে শেয়ারবাজারে না যাওয়া, বিধি মোতাবেক বিনিয়োগ না করা, বিধি বহির্ভূতভাবে অধিক মূল্যের গাড়ি ব্যবহার করা, সঠিক সময়ে একচ্যুয়ারিয়াল ভ্যালুয়েশন না করানো, কর্তৃপক্ষে বিভ্রান্তিমূলক/ মিথ্যা তথ্য প্রদান করা, কর্তৃপক্ষের তদন্ত কমিটিকে সঠিকভাবে সহযোগিতা না করা, কর্তৃপক্ষের নির্দেশনা পরিচালনে ব্যর্থতা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com