রবিবার , ৯ কার্তিক, ১৪২৭ , ২৫ অক্টোবর, ২০২০

বীমা দাবি নিষ্পত্তি ও গ্রাহক বৃদ্ধির তথ্য চেয়েছে আইডিআরএ


Published: 2020-09-23 16:18:25 BdST

নিজস্ব প্রতিবেদক: দেশের লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর বীমা দাবি নিষ্পত্তির হার  ও গ্রাহক সংখ্যা বৃদ্ধির তথ্য চেয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । নির্ধারিত ছকে আগামী ৩ অক্টোবরের মধ্যে ই-মেইলে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে। 

সোমবার এ সংক্রান্ত একটি চিঠি বীমা কোম্পানিগুলোকে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা নাজিয়া শিরিন স্বাক্ষরিত ওই চিঠিতে ২০২০-২০২১ অর্থ বছরের প্রথম ত্রৈমাসিক তথা ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তথ্য চাওয়া হয়েছে।

নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ জানিয়েছে, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন রেগুলেটরি অথরিটি সংশ্লিষ্ট ২০২০-২১ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র অর্জন পরিবীক্ষণ সংক্রান্ত প্রতিবেদন ত্রৈমাসিক ভিত্তিতে প্রস্তুত করতে হবে।  

এ জন্য লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির গত ৩০ জুন পর্যন্ত চলমান পলিসির সংখ্যা এবং ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নতুন অন্তর্ভূক্ত বীমা গ্রাহকসহ চলমান পলিসির সংখ্যা পাঠাতে হবে। চলমান পলিসি থেকে ম্যাচুরিটি, ডেথ, ল্যাপস ও রিনিউয়াল হয়নি এমন পলিসি বাদ যাবে।

বীমা দাবির তথ্যের ক্ষেত্রে গত ৩০ জুন পর্যন্ত মোট অনিষ্পন্ন বীমা দাবির সংখ্যা, ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নতুন উত্থাপিত বীমা দাবির সংখ্যা, সর্বমোট অনিষ্পন্ন বীমা দাবির সংখ্যা এবং গত ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বীমা দাবি নিষ্পত্তির সংখ্যা পাঠাতে হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com